reporterঅনলাইন ডেস্ক
  ২৭ নভেম্বর, ২০২১

 বিআরটিএতে বৈঠক শুরু 

হাফ ভাড়ার দাবিতে ফের রাস্তায় শিক্ষার্থীরা

ছবি : সংগৃহীত

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা। শনিবার(২৭ নভেম্বর) সকাল ১১টায় পুরান ঢাকার লক্ষ্মীবাজার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাঁখারি বাজার মোড় হয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এ সময় ২০ মিনিটের মতো রায়সাহেব বাজার মোড় বন্ধ করে স্লোগান দেয় শিক্ষার্থীরা। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভ চলাকালীন শিক্ষার্থীরা পুলিশের গাড়ি, সদরঘাটগামী বাসগুলোর লাইসেন্স চেক করে। শিক্ষার্থীরা বলেন, সরকারের কাছে আমাদের দাবি, আমাদের জন্য হাফ পাস নিশ্চিত করতে হবে। আমাদের শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়, মেয়ে শিক্ষার্থীদের লাঞ্ছিত করা হয়, আমাদের দেখলে বাসের দরজা বন্ধ করে দেওয়া হয়; এগুলো অতিসত্বর বন্ধ করতে হবে।

শনিবার সকাল থেকেই গণপরিবহনে সকল শিক্ষার্থীদের হাফ পাসের দাবিতে রাজধানীর সাইন্সল্যাব, যাত্রাবাড়ী, রামপুরা, শান্তিনগর, শাহবাগ সহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধে নেমেছে শিক্ষার্থীরা।

১৫ নভেম্বর (সোমবার) থেকে টানা ১৩ তম দিনের মতো চলছে হাফ পাসের আন্দোলন।

এদিকে, গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে অংশীজনদের নিয়ে আবারও বৈঠকে বসেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। আজ শনিবার দুপুর ১২টায় বিআরটিএ প্রধান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর) গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাসের প্রসঙ্গে বৈঠকে বসেছিলেন পুলিশ, সরকার এবং বাস মালিক সমিতির প্রতিনিধিরা। সেদিন সকল সরকারি পরিবহনে হাফ পাস দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হলেও বেসরকারি পরিবহন মালিকেরা কোন সিদ্ধান্ত জানাতে পারেননি। প্রস্তাবনা না দিয়ে আরও সময় চাওয়ায় আজ আবারও বৈঠক ডেকেছে বিআরটিএ।

এছাড়াও শিক্ষার্থীরা নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নটর ডেম কলেজছাত্র নাঈমসহ সড়কে শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় দ্রুত বিচারের দাবি জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গণপরিবহন,হাফ পাস,বিক্ষোভ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close