reporterঅনলাইন ডেস্ক
  ১০ অক্টোবর, ২০২১

'পার্শ্ববর্তী দেশে কি হয়েছে সেটি আমাদের দেখার বিষয় নয়'

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পার্শ্ববর্তী দেশে কি হয়েছে, সেটি আমাদের দেখার বিষয় নয়। আমাদের নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা বাহিনী সবসময় সজাগ রয়েছে।

রবিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর খামারবাড়িতে শারদীয় দুর্গাপূজার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, শুধু ধর্মীয় উৎসব নয়, যেকোনো উৎসবে নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব নিরাপত্তা বাহিনীর। আমাদের চোখ-কান খোলা রয়েছে, আমরা সজাগ রয়েছি। কাউকে কোনো ধরনের দুষ্কর্ম করতে দেবো না। আর পার্শ্ববর্তী দেশে কী হয়েছে, সেটা আমাদের দেখার বিষয় নয়।

তিনি বলেন, এখানে অনেক ধরনের জঙ্গির উত্থান হয়েছিল। সন্ত্রাসের উত্থান হয়েছিল। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সেসব এখন নিয়ন্ত্রণে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আমাদের দেশে এবারও প্রায় ৫০০ প্রতিমা তৈরি হয়েছে। সংখ্যার দিক থেকে যা গত বছরের চেয়ে বেশি।

তিনি আরো বলেন, আমরা আশা করি, সবগুলো সুন্দরভাবে শেষ হবে। উৎসবে অংশ নিতে এখানে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান ধর্মের কোনো বাধা নেই‌। আগামীতে সবাই একটি কথাই বলবেন, ধর্ম যার যার উৎসব সবার। পৃথিবীর সব দেশে শান্তি অব্যাহত থাকুক, কোথাও যেন জঙ্গির উত্থান না হয়। কোন জায়গায় যেন সন্ত্রাসের মাধ্যমে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাই স্বামী, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ পূজা উদযাপন কমিটির নেতারা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বরাষ্ট্রমন্ত্রী,আসাদুজ্জামান খান কামাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close