reporterঅনলাইন ডেস্ক
  ২৬ সেপ্টেম্বর, ২০২১

সোনারগাঁও জাদুঘর সম্প্রসারণে ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন

সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে প্রতিষ্ঠানটির জাদুঘর ভবন সম্প্রসারণ, অডিটোরিয়াম ভবন, ক্যাফেটেরিয়া ভবন ও ডাকবাংলো ভবন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

‘বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য অবকাঠামো নির্মাণ’ উন্নয়ন প্রকল্পের আওতায় রবিবার (২৬ সেপ্টেম্বর) সকালে এ ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রকল্পটির ভৌত নির্মাণকাজ চলতি বছরের ১০ এপ্রিল থেকে শুরু হয়েছে এবং অনুমোদিত ব্যয় ধরা হয়েছে ১৪৭ কোটি ২৬ লাখ ৮ হাজার টাকা।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, জাদুঘর ভবন নির্মাণের মাধ্যমে আরো অধিক সংখ্যক ঐতিহ্যবাহী লোক ও কারুশিল্পের নিদর্শন প্রদর্শনসহ অধিক সংখ্যক দর্শনার্থীর পরিদর্শন নিশ্চিত করা যাবে।

এ সময় উপস্থিত ছিলেন—স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, প্রকল্পটির পরিচালক সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অসীম কুমার দে, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্যাহ, সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, প্রকল্পটি ছোট-বড় মিলিয়ে ৩১টি ভৌত অংশে বিভক্ত। এর মধ্যে উল্লেখযোগ্য হলো—পাঁচতলা জাদুঘর ভবন, চারতলা অডিটোরিয়াম ভবন, দুই তলা ক্যাফেটেরিয়া ভবন ও তিন তলা বাংলো ভবন নির্মাণ, লেক খনন, লেকের পাড় সুরক্ষা।

প্রকল্পটির বাস্তবায়নকারী সংস্থা নারায়ণগঞ্জ গণপূর্ত বিভাগ। প্রকল্পের সকল কাজ আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করা যাবে বলে আশা করা হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভিত্তিপ্রস্তর স্থাপন,সোনারগাঁও জাদুঘর,প্রকল্প
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close