reporterঅনলাইন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর, ২০২১

সাগরে নিম্নচাপ, অপরিবর্তিত থাকবে রাতের তাপমাত্রা

ফাইল ছবি

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ তথ্যে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেলেও অপরিবর্তিত থাকবে রাতে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) আবহাওয়ার বার্তায় বলা হয়, বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করা লঘুচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। নিম্নচাপটি উড়িষ্যা হয়ে ভারতে প্রবেশ করলেও বাংলাদেশের ওপর বড় কোনো প্রভাব থাকছে না। তবে বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাত বাড়বে। এছাড়া সারাদেশে মেঘলা আকাশের সঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, নিম্নচাপের কারণে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। তবে দেশের অন্যান্য এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা কম। কিন্তু কোথাও কোথাও মেঘলা আকাশের সঙ্গে সামান্য বৃষ্টি হতে পারে।

তিনি জানান, সারাদেশে দিনের তাপমাত্রা কমতে পারে। রাতের তাপমাত্রা থাকবে অপরির্তিত। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবহাওয়া,নিম্নচাপ,রাতের তাপমাত্রা,অব্যাহত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close