reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০২১

খন্দকার মাহবুবের শারীরিক অবস্থার উন্নতি

ফাইল ছবি

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। সোমবার রাতে তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার বিষয়টি জানিয়েছেন খন্দকার মাহবুব হোসেনের জুনিয়র অ্যাডভোকেট মাসুদ রানা। তিনি বলেন, স্যারের শরীর এখন অনেকটাই ভাল। গতকাল কেবিনে স্থানান্তর করা হয়েছে। দেয়া হয়েছে একই হাসপাতালে ।

এর আগে গত ১১ সেপ্টেম্বর মাসুদ রানা ঢাকা বলেন, স্যারের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে করোনাপরবর্তী জটিলতায় স্যারের শরীর দুর্বল আছে। বাইরের খাবার খেতে পারছেন না। ইশারায় তিনি সবকিছুই বুঝতে পারছেন। তার অঙ্গ-প্রত্যঙ্গও কাজ করছে। তার লাইফ সাপোর্ট এখনো খোলা হয়নি।

মাসুদ জানান, খন্দকার মাহবুব হোসেনের সন্তানরা দেশের বাইরে থেকে ছুটে এসেছেন। তারা তাদের বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। গত ৭ সেপ্টেম্বর করোনা আক্রান্ত বিএনপির ভাইস চেয়ারম্যান ও প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেনকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বুধবার তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বিকাল সাড়ে ৫টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। তবে অবস্থার উন্নতি হওয়ায় তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। এর আগে গত ১৬ আগস্ট করোনা আক্রান্ত খন্দকার মাহবুব হোসেনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৫ সালের ৮ জানুয়ারি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরপর একই বছরের ৩১ জানুয়ারি তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে পারমিশন পান।

সিনিয়র এই আইনজীবী ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম আইনজীবী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খন্দকার মাহবুব হোসেন,আইনজীবী,সুপ্রিম কোর্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close