নিজস্ব প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবে ডিএসইসির উদ্বেগ

প্রতীকী ছবি

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। রবিবার সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়।

রাজধানীর পল্টনে ডিএসইসি কার্যালয়ে অনুষ্ঠিত সভায় গৃহীত এক প্রস্তাবে বলা হয়, প্রচলিত আইনে কোনো ব্যক্তিবিশেষের বিরুদ্ধে অভিযোগের তদন্ত হতে পারে। কিন্তু শুধু একটি পেশার ১১ শীর্ষ নেতার ব্যাংক হিসাব তলব উদ্দেশ্যমূলক। এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতা পেশার ওপর চাপ ও হুমকিস্বরূপ।

সাব-এডিটরস কাউন্সিল মনে করে, ঢালাওভাবে ব্যাংক হিসাব তলবে সাংবাদিক সমাজের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এরমধ্যে দিয়ে নির্বাচিত সাংবাদিক নেতৃবৃন্দ ও জাতীয় প্রেস ক্লাবের মতো একটি জাতীয় প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে।

সংগঠনের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়ের সঞ্চালনায় সভায় সহ-সভাপতি আনজুমান আরা শিল্পী, কোষাধ্যক্ষ অলক বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু, দপ্তর সম্পাদক মনির আহমাদ জারিফ, প্রচার প্রকাশনা সম্পাদক আলমগীর কবীর, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক লাবিন রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তৌফিক অপু, কার্যনির্বাহী সদস্য ফারজানা জবা, আব্দুর রহমান, আবু জাফর সাইফ উদ্দিন, সাফায়েত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডিএসইসি,উদ্বেগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close