reporterঅনলাইন ডেস্ক
  ১৬ এপ্রিল, ২০২১

লকডাউনের তৃতীয় দিন

অলিগলিতে বসেছে দোকানপাট

ছবি : সংগৃহীত

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দেওয়া এক সপ্তাহের কঠোর লকডাউনের আজ তৃতীয় দিন। ‌ লকডাউনের শুরুতে পুলিশ কঠোর অবস্থানে থাকলেও তৃতীয় দিন শুক্রবার রাজধানীর বিভিন্ন অলিগলিতে চালু হয়েছে দোকানপাট।

সরেজমিনে রাজধানীর ফার্মগেটের ইন্দিরা রোড, শুক্রাবাদ গলি এবং মোহাম্মদপুর এর বিভিন্ন জায়গায় সকাল থেকে ছোট ছোট মুদি, চায়ের দোকান এবং ভ্রাম্যমান অনেক গুলো দোকান খোলা থাকতে দেখা গেছে। দেখা গেছে লোক সমাগম।

প্রতিনিয়ত করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন জারি করেছে। লকডাউন চলাকালে সাধারণ মানুষকে ঘরের বাইরে বের হতে নিরুৎসাহিত করছে পুলিশ, র‌্যাব। দ্বিতীয় ধাপের একসপ্তাহের লকডাউন শুরু হওয়ার প্রথম দুই দিন দোকানপাট বন্ধ থাকলেও আজ সকালে রাজধানীর বিভিন্ন অলিগলিতে ছোট ছোট দোকান, স্টল খোলা থাকতে দেখা গেছে। যাতে রয়েছে লোক জনের ভিড়।

পুলিশ দোকান বসাতে নিষেধ করলেও তা মানছে না দোকাননিরা। কয়েক জায়গায় দেখা গেছে পুলিশ এসে দোকান বন্ধ করে দিয়ে গেছে। এমনকি দোকান ভেঙে দিয়ে গেছে। মেইন রোডের পাশের দোকানগুলো বন্ধ থাকলেও বন্ধ করছে না গলির ভেতরে দোকানগুলো। ক্রেতারাও জমাট বেঁধে দোকানের সামনে বসে আছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

ইন্দিরা রোডে চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে থাকা আকবর আলী বলেন, লকডাউন প্রথম দিন একটু বেশি ছিল এখন কমে গেছে। সকালবেলা পুলিশ একটু ঝামেলা করে বিকেল হলে সব আগের মতোই চলে। সবারই তো চলতে হবে। এই লকডাউনে মানুষ চলাচল করছেই, শুধু নিম্নবিত্ত মানুষের ভোগান্তি হচ্ছে।

পুলিশ কর্মকর্তা রুহুল আমিন বলেন, পুলিশ প্রথম দিন থেকে এখন পর্যন্ত কঠোর অবস্থানে আছে এবং থাকবে। বিনা প্রয়োজনে কাউকে রাস্তায় বের হতে দিচ্ছি না। সব চায়ের দোকান, স্টল বন্ধ। গলির ভেতরে কিছু কিছু দোকান খোলা আছে, যা পুলিশ দেখলেই তারা আবার বন্ধ করে দেয়। অলি গলির ভেতরে কিছু দোকান খোলা রাখে তবে আমরা সব জায়গাতেই টহল দেব।

পিডিএসও/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,লকডাউন,তৃতীয় দিন,গলিপথ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close