reporterঅনলাইন ডেস্ক
  ১৫ এপ্রিল, ২০২১

খোলা বাজারে খাদ্যদ্রব্য বিক্রি চলবে

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে বুধবার থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ চলছে। সব ধরনের অফিস আদালত, গনপরিবহনও বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে স্বল্প আয়ের মানুষের খাদ্যের মৌলিক চাহিদা পূরণে দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ের শহরগুলোতে ন্যায্যমূল্যে খোলা বাজারে (ওএমএস) চাল ও আটা বিক্রি কার্যক্রম অব্যাহত রাখবে খাদ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার খাদ্য মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে বিভাগীয় ও জেলা পর্যায়ের শহরগুলোতে ৭১৫ জন ওএমএস ডিলারের মাধ্যমে মোট ৭১৫টি বিক্রয় কেন্দ্রে (১০টি ভ্রাম্যমাণ ট্রাকসহ) ৭৩৩ মেট্রিক টন চাল ও ৭৯৬ মেট্রিক টন আটা বিক্রি চলমান থাকবে।

উল্লেখ্য, ঢাকা মহানগরে ১০টি ট্রাকের মাধ্যমে প্রতিদিন ৩০ মেট্রিক টন চাল এবং ১২৬টি বিক্রয়কেন্দ্রের মাধ্যমে ১২৪ মেট্রিক টন চাল ও ৬৬ মেট্রিক টন আটা বিক্রি চলমান থাকবে। এছাড়া, শ্রমঘন জেলাসমূহে (ঢাকা, গাজীপুর, নারায়নগঞ্জ ও নরসিংদী) ১৫১টি বিক্রয়কেন্দ্রে দৈনিক ডিলার প্রতি এক মেট্রিক টন চাল ও দুই মেট্রিক টন আটা এবং অন্যান্য মহানগরী এবং জেলা শহরে ৩১১টি বিক্রয়কেন্দ্রে ডিলার প্রতি প্রতিদিন এক মেট্রিক টন চাল ও এক মেট্রিক টন আটা বিক্রি চলমান থাকবে। শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া সপ্তাহের বাকি সবদিনই এই কার্যক্রম চলবে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খোলা বাজার,লকডাউন,করোনাভাইরাস,খাদ্য
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close