reporterঅনলাইন ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি, ২০২১

মুজিবনগর স্বাধীনতা সড়কের কাজ মার্চের প্রথম সপ্তাহে শেষ হবে : স্থানীয় সরকারমন্ত্রী

মেহেরপুর জেলার মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ আগামী মাসের (মার্চ) প্রথম সপ্তাহে শেষ হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উদযাপন উপলক্ষে এর আন্তমন্ত্রণালয় গঠিত উপকমিটির প্রথম সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, মুজিবনগর সরকার, মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্যকে সমৃদ্ধ করতে সরকার মেহেরপুরের মুজিবনগরে ঐতিহাসিক স্বাধীনতা সড়কটি নির্মাণের সিদ্ধান্ত নেয়। দ্রুত বাস্তবায়নের জন্য তিনি গত ১৪ ফেব্রুয়ারি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং এলজিইডির প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের নিয়ে মেহেরপুরের মুজিবনগর অবস্থিত স্বাধীনতা সড়ক পরিদর্শন করে এর কার্যক্রম বাস্তবায়নের নির্দেশ দেন। নির্দেশনার পাওয়ার পরপরই স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কাজ শুরু করে এবং এটি এখন শেষ পর্যায়ে রয়েছে।

মো. তাজুল ইসলাম বলেন, ইতিহাসের সাক্ষী মেহেরপুরের বৈদ্যনাথতলার আমবাগান ঘেরা গ্রাম এখন মুজিবনগর। এখানেই ১৯৭১ সালের ১৭ এপ্রিল বাংলাদেশের প্রথম সরকারের মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। জাতীয় চার নেতাসহ সড়ক পথে বিদেশি সংবাদকর্মী ও মুক্তিযোদ্ধাসহ এ সড়কে মেহেরপুরের মুজিবনগর আসেন।

সভায় উপকমিটির আহ্বায়ক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য ও যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য সকল মন্ত্রণালয়/বিভাগ/দপ্তরের নিজস্ব এবং জাতীয় পর্যায়ে গৃহীতব্য কার্যক্রম ২৮ ফেব্রুয়ারির মধ্যে কমিটির কাছে পাঠানোর নির্দেশ দেন।

এছাড়া, স্থানীয় সরকার বিভাগের একজন অতিরিক্ত সচিবকে আহ্বায়ক করে একটি ওয়ার্কিং কমিটিও গঠন করেন স্থানীয় সরকারমন্ত্রী।

এ সময়, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং উপকমিটির বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকারমন্ত্রী,মো. তাজুল ইসলাম,মুজিবনগর স্বাধীনতা সড়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close