reporterঅনলাইন ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি, ২০২১

মশা নিধনে সফলতা, ধন্যবাদ পেল স্থানীয় সরকার বিভাগ

রাজধানী জুড়ে যখন মশার যন্ত্রণায় নগরবাসী অতিষ্ঠ সেই সময় মশা নিধনে সাফল্যের জন্য স্থানীয় সরকার বিভাগকে ধন্যবাদ দিয়েছে সংসদীয় কমিটি। মঙ্গলবার বিকেলে সংসদ ভবনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে মশা নিধনের সফলতার জন্য ধন্যবাদ জানানো হয়।

বৈঠকে মুজিববর্ষ উপলক্ষে যেসকল প্রতিষ্ঠানে মুর‌্যাল স্থাপন করা হয়েছে, সেসকল মুর‌্যাল যেন যথাযথভাবে সংরক্ষণ করা হয় তা নিশ্চিত করতে বলা হয়েছে।

পাশাপাশি ভবিষ্যতে গ্রামীণ রাস্তা সম্প্রসারণ ও উন্নয়নের নিমিত্ত রাস্তার অতি নিকটে স্থায়ী অবকাঠামো স্থাপন সংক্রান্ত জেনারেল গাইডলাইন প্রণয়নের জন্য স্থানীয় সরকার বিভাগের নেতৃত্বে ধর্ম মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন, সড়ক ও জনপথ বিভাগের সমন্বয়ে একটি কমিটি গঠনের সুপারিশ করে।

এদিকে বৈঠকে বর্তমানে মশা নিধনের ক্ষেত্রে স্থানীয় সরকার বিভাগের সফলতা অর্জন করায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয় এবং চলমান কার্যক্রম অব্যাহত রাখতে জোর সুপারিশ করা হয়।

এছাড়াও এলজিইডিকে বিটুমিন পরীক্ষার ক্ষেত্রে যথাযথ মান নিশ্চিত করার জন্য জোর সুপারিশ করা হয়। কমিটিতে ঢাকা ওয়াসার সার্বিক কার্যাবলী, পানি সরবরাহ, পয়ঃনিষ্কাশনে উল্লেখযোগ্য অর্জন নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং সাশ্রয়ী মূল্যে জনসাধারণকে সুপেয় পানি সরবরাহের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে কমিটি।

কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্বপন ভট্টাচার্য্য, মো. মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, রাজী মোহাম্মদ ফখরুল, মো. শাহে আলম, মো. ছানোয়ার হোসেন এবং আব্দুস সালাম মূর্শের্দী উপস্থিত ছিলেন।

এছাড়াও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকতাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থানীয় সরকার,মশা নিধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close