অনলাইন ডেস্ক
  ২৪ জানুয়ারি, ২০২১

সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের ৫ম মৃত্যুবার্ষিকী আজ

ফাইল ছবি

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফএইউজে) সাবেক সভাপতি, সাংবাদিক সমাজের প্রিয় নেতা প্রয়াত আলতাফ মাহমুদের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ।

এ উপলক্ষ্যে পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিল ও দুঃস্থদের মধ্যে খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

২০১৫ সালের ২৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আলতাফ মাহমুদ সাংবাদিক সমাজের শীর্ষ সংগঠন বিএফএইজের সভাপতি নির্বাচিত হন। অল্প কয়েক দিন পরেই স্নায়ুতন্ত্রের জটিলতা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন তিনি। ২০১৬ সালের ২১ জানুয়ারি তার দেহে অস্ত্রোপচার হয় এবং ২৪ জানুয়ারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

প্রয়াত আলতাফ মাহমুদ বিএফইউজের সভাপতি ও মহাসচিব এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

জীবদ্দশায় আলতাফ মাহমুদ দৈনিক খবর ও দৈনিক ডেসটিনি পত্রিকার গুরুত্বপূর্ণ পদে সাংবাদিকতার দায়িত্ব পালন করে গেছেন। তিনি জাতীয় প্রেস ক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও ফিল্ম সেন্সর বোর্ড, ঢাকা ওয়াসা পরিচালনা পর্ষদসহ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেছেন।

তার ছেলে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার আসিফ মাহমুদ তপু জানান, পরিবারের পক্ষ থেকে বাসায় কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল ও দুঃস্থদের মধ্যে খাদ্য বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়।

পিডিএসও/এসএম শামীম

সাংবাদিক নেতা,আলতাফ মাহমুদ,মৃত্যুবার্ষিকী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close