নিজস্ব প্রতিবেদক

  ২১ জানুয়ারি, ২০২১

তথ্যমন্ত্রীর সঙ্গে সম্পাদক ফোরামের মতবিনিময়

প্রচার সংখ্যা যাচাই করে তালিকাভুক্তির দাবি

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ভারতের উপহার ২০ লাখ টিকা দেশে পৌঁছেছে। সরকারের এই সাফল্যে এখন বিএনপির মুখে উদভ্রান্তের প্রলাপ।

বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সম্পাদক ফোরাম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকারের উপস্থিতিতে সম্পাদক ফোরামের উপদেষ্টা ইকবাল সোহবান চৌধুরী ও আহ্বায়ক রফিকুল ইসলাম রতন এ সময় ফোরামের বক্তব্য তুলে ধরেন। আলোচনায় অংশ নেন আজিজুল ইসলাম ভূঁইয়া, কে এম বেলায়েত হোসেন, ফারুক আহমেদ তালুকদার, এস এম মাহ্বুবুর রহমান, দুলাল আহমদ চৌধুরী, মফিজুর রহমান খান বাবু, রিমন মাহফুজ, কাজী নাছির উদ্দিন বাবুল, মীর মনিরুজ্জামান, নাজমুল আলম তৌফিক, মাহমুদ আনোয়ার হোসেন, আশ্রাফ আলী, নাসিমা খান মন্টি, আহসান উল্লাহ, ড. এনায়েত কাসিম, শরিফ শাহাবুদ্দিন ।

ড. হাছান বলেন, বিএনপি আশা করেছিল, সরকার এই কোভিড-১৯ মহামারি সামাল দিতে পারবে না। কিন্তু প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অত্যন্ত দক্ষতার সঙ্গে সেটি সামাল দিয়েছেন এবং বিশ্বব্যাপী তার এই নেতৃত্ব প্রশংসিত হয়েছে। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন সবকিছুতেই লুটপাটের সঙ্গে যুক্ত ছিল এবং হাওয়াভবন গঠন করে লুটপাট করেছিল, এজন্য দুর্নীতিতে পরপর চারবার একক চ্যাম্পিয়ন আর একবার আরেকটি দেশের সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

সম্পাদকের শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম স্নাতক ও ১৫ বছরের সাংবাদিকতার অভিজ্ঞতার সনদ যাচাই করে পত্রিকার ডিক্লারেশন দেওয়া এবং পত্রিকার সম্পাদক বা ভারপ্রাপ্ত সম্পাদককে পূর্ণকালীন সাংবাদিক থাকা এবং পত্রিকার প্রকৃত সার্কুলেশন যাচাই করে মিডিয়া তালিকাভুক্ত করার দাবি এই মতবিনিময় সভায় তুলে ধরেন ফোরামের নেতারা।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষাগত সনদ ছাড়াও অনেক স্বশিক্ষিত প্রতিভাবান সাংবাদিক দেশে রয়েছেন, যাদের সম্পাদক হওয়ার যোগ্যতাও রয়েছে, যা বিবেচনাযোগ্য। অন্য দাবিগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে বলে জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তথ্যমন্ত্রী,সম্পাদক ফোরাম,মতবিনিময়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close