reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০২০

‘আন্তর্জাতিক শান্তি দিবস অ্যাওয়ার্ড’ পেলেন সুমন

ভারত থেকে আন্তর্জাতিক শান্তি দিবস অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের যুব সংগঠক সুমন রহমান (রুহিত সুমন)। সামাজিক পরিষেবার মাধ্যমে বিশ্বশান্তি, স্বাস্থ্যসেবা এবং মানবাধিকার রক্ষায় কাজের স্বীকৃতিস্বরূপ ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থার চেয়ারম্যান সুমন এ সম্মানে ভূষিত হন।

ভারতের মিশন গ্লোবাল পিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই পুরস্কার প্রদান করা হয়। সোমবার আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে শান্তি প্রতিষ্ঠা ও মানবিক কাজের স্বীকৃতি স্বরূপ সুমনকে ভার্চুয়ালি এই আন্তর্জাতিক পুরস্কার প্রদান করে সংস্থাটি।

রুহিত সুমন ‘ময়ূরপঙ্খী’র মাধ্যমে করোনা পরিস্থিতিতে নানামুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। করোনা প্রতিরোধ ও প্রতিকারমূলক প্রশিক্ষণ ও কর্মশালা, ভলান্টিয়ারের সমন্বয়, অসহায়, দুঃস্থ ও ছিন্নমূলের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান প্রদান, সচেতনতামূলক লিফলেট প্রদান, খাদ্য ও ইফতারসামগ্রী প্রদান, স্বনির্ভরতা ও কর্মসংস্থানের জন্য সেলাই মেশিনসহ বিভিন্ন কর্মসূচি চলমান রয়েছে সংস্থাটির। পাশাপাশি বন্যা দুর্গতদের খাদ্যসামগ্রী, আর্থিক সহযোগিতা ও সুরক্ষাসামগ্রী প্রদান করা হয়।

সুমন বলেন, আন্তর্জাতিক সম্মান সত্যিই গর্বের বিষয়। আমি মানুষকে ভালোবেসে, মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি এবং যুব শক্তিকে সম্পৃক্ত করে আরও বেশি কাজ করতে চাই। এই পুরস্কার করোনা যোদ্ধা ও শান্তি প্রতিষ্ঠায় নিবেদিত শান্তিরক্ষীদের উৎসর্গ করলাম।

উল্লেখ্য, মালদ্বীপে অনুষ্ঠিত বিশ্ব যুব শান্তি সম্মেলনে ‘গ্লোবাল পিস অ্যাওয়ার্ড’, ভারতে ‘আন্তর্জাতিক যুব পুরস্কার’, দুবাইয়ে ‘আন্তর্জাতিক স্কুল অ্যাওয়ার্ড’, থাইল্যান্ডে ‘আন্তর্জাতিক অ্যাডুকেশন অ্যাওয়ার্ড’, ইংল্যান্ড থেকে ‘স্টার অফ কোভিড অ্যাওয়ার্ড’-এ ভূষিত হয়েছেন রুহিত সুমন

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রুহিত সুমন,পুরস্কার,ময়ূরপঙ্খী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close