নিজস্ব প্রতিবেদক

  ১৬ সেপ্টেম্বর, ২০২০

আজ থেকে ট্রেনের সব আসনে যাত্রী

করোনার মধ্যে বাসের পর এবার ট্রেনও সব আসন পূর্ণ করে যাত্রী বহন করবে। আজ বুধবার থেকে শতভাগ টিকিট বিক্রির পাশাপাশি ‘সব স্বাস্থ্যবিধি মেনে’ আসন পূর্ণ করে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম। গণমাধ্যমকে তিনি বলেন, ‘শতভাগ টিকিট বিক্রির মাধ্যমে আসন পূর্ণ করে রেল চলাচল বুধবার থেকেই। গতকাল মঙ্গলবার এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে শতকরা ৫০ ভাগ টিকিট অনলাইনে এবং ৫০ ভাগ টিকিট কাউন্টারে বিক্রি হবে।’

শরীফুল আলম বলেন, ‘পাশাপাশি বসা ছাড়া অন্যান্য স্বাস্থ্যবিধি, যেমন—মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করাসহ অন্যান্য নির্দেশনা আগের মতোই থাকছে।’ বর্তমানে কিছু লোকাল যাত্রীবাহী ট্রেন বাদে প্রায় সব রুটের ট্রেন চলাচল শুরু হয়েছে বলে জানান তিনি।

করোনার বিস্তার রোধে গত মার্চের শেষে ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়। এরপর গত ৩১ মে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়। এ সময় থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলছে বলে ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছিল।

৫ সেপ্টেম্বর থেকে কোভিড-১৯ সংক্রান্ত বিধি-নিষেধের কিছু বিষয় শিথিল করে চলাচল শুরু করে যাত্রীবাহী রেল। ১২ সেপ্টেম্বর থেকে স্টেশন কাউন্টারেও ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়।

লকডাউনের বিধিনিষেধ শিথিল হওয়ার পর গত ১ জুন থেকে বাসও চলছিল অর্ধেক যাত্রী নিয়ে। সেজন্য বেশি ভাড়া দিতে হচ্ছিল যাত্রীদের। পরিবহন মালিকদের অনুরোধে ১ সেপ্টেম্বর থেকে সব আসন পূর্ণ করে আগের ভাড়ায় বাস চলাচল শুরু হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রেলপথ,ট্রেন,করোনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close