গাড়িচাপায় পর্বতারোহী রেশমার মৃত্যু

প্রকাশ : ০৭ আগস্ট ২০২০, ১৬:৩৬ | আপডেট : ০৭ আগস্ট ২০২০, ১৬:৪৭

অনলাইন ডেস্ক

রাজধানীর চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় গাড়ির ধাক্কায় মৃত্যু হল তরুণ অভিযাত্রী রেশমা নাহার রত্নার। শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে একটি মাইক্রোবাসের ধাক্কায় তার মৃত্যু হয়। রেশমা ধানমণ্ডির আইয়ুব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা করতেন এবং মিরপুর সরকারি স্টাফ কোয়ার্টারে বসবাস করতেন।

পেশায় শিক্ষক হলেও রেশমার রক্তে ছিল অভিযানের নেশা। পর্বতারোহণের পাশাপাশি ম্যারাথন দৌড়ে তিনি অংশ নিতেন।

প্রত্যক্ষদর্শীদের বরাতে শেরেবাংলা নগর থানার পরিদর্শক আজাদ বলেন, ‘রেশমা উড়োজাহাজ ক্রসিং দিয়ে সাইকেল চালিয়ে গণভবনের দিকে আসার সময় লেকের ব্রিজের দিকে টার্ন নেয়ার সময় পেছন থেকে আসা একটি মাইক্রোবাসের ধাক্কায় ছিটকে পড়েন।’

ঘটনাস্থলের কাছাকাছি থাকা পুলিশ সদস্যরা রেশমাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজাদ বলেন, রেশমার দুমড়ে মুচড়ে যাওয়া সাইকেলটি পুলিশ উদ্ধার করেছে। তবে দুর্ঘটনার জন্য দায়ী মাইক্রোবাসটি ধরা যায়নি।

ইডেন কলেজে লেখাপড়া করা রেশমা ভারতের নেহেরু ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিংয়ে পর্বতারোহণের প্রশিক্ষণ নেন। কেনিয়া পর্বতের লেনানা চূড়া জয়ের পর ২০১৯ সালের আগস্টে ভারতের লাদাখে ৬ হাজার ১৫৩ মিটার উচ্চতার স্টক কাঙরি পর্বত চূড়া এবং এক সপ্তাহের মধ্যে ৬ হাজার ২৫০ মিটার উচ্চতার কাং ইয়াতসে-২ পর্বত চূড়ায় সামিট করেন।

পিডিএসও/এসএম শামীম