করোনায় মারা গেলেন এনটিভির অনুষ্ঠান প্রধান মোস্তফা কামাল সৈয়দ

প্রকাশ : ৩১ মে ২০২০, ১৮:১২ | আপডেট : ৩১ মে ২০২০, ১৮:২০

অনলাইন ডেস্ক

বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক মোস্তফা কামাল সৈয়দ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি বেসরকারি টেলিভিশন এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। রোববার দুপুরে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৬ বছর। 

১৯৬৭ সালে পিটিভিতে যোগ দিয়েছিলেন মোস্তফা কামাল সৈয়দ। সত্তরের নির্বাচন শুরু হলে তার সব অনুষ্ঠানের প্রযোজক হিসেবে দায়িত্ব পড়ে তার কাঁধে। তিনি পান নির্বাহী প্রযোজকের দায়িত্ব। 

দীর্ঘদিন বিটিভিতে অনুষ্ঠান প্রযোজনার পর প্রতিষ্ঠানটির সর্বোচ্চ পদেও অধিষ্ঠিত হন মোস্তফা কামাল সৈয়দ। সরকারি চাকরি থেকে অবসর নেওয়ার পর ২০০২ সালে যোগ দেন এনটিভিতে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এই বেসরকারি চ্যানেলেই কর্মরত ছিলেন।   

এনটিভির মানবসম্পদ বিভাগের প্রধান সুলতানা এ বানু বলেন, প্রবীণ এই টেলিভিশন ব্যক্তিত্ব গত ১১ মে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার শারীরিক অবস্থা ভীষণ খারাপ ছিল। তাকে লাইফ সাপোর্টও দেওয়া হয়েছিল। কিন্তু শেষ রক্ষা করা যায়নি। বেলা দুপুর দেড়টার দিকে তিনি মারা যান। 

মোস্তফা কামাল সৈয়দ ৫২ বছরের কর্মজীবনে পাকিস্তান টিভিতেও শীর্ষ পর্যায়ে কাজ করেছেন। এ ছাড়াও দেশের টিভিতে অনন্য অবদান রাখা এ মানুষটি একেবারে আলাদা জীবনযাপন করতেন। এড়িয়ে চলতেন বিভিন্ন প্রযুক্তিও। তিনি কখনো মোবাইল ফোন ব্যবহার করেননি। নাটক ও অনুষ্ঠান নির্বাচনেও সরাসরি তৃণমূল পর্যায়ে কথা বলে নিতেন। বলা হয়, এই পর্যন্ত টিভি শিল্পের অনুষ্ঠান বিভাগের সবচেয়ে সফল ও মেধাবী মানুষ ছিলেন তিনি।

তার মৃত্যুতে, সাংস্কৃতিক অঙ্গনে নেমেছে শোকের ছায়া। মোস্তফা কামাল সৈয়দের ৫২ বছরের কর্মজীবনের সঙ্গে নানাভাবে জড়িত শিল্পী-নির্মাতা-প্রযোজকরা স্মৃতিকাতর সোশ্যাল মিডিয়ায়।   

এনটিভির প্রধান বার্তা সম্পাদক জহিরুল আলম জানান, মোস্তফা কামাল সৈয়দকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে।

পিডিএসও/তাজ