reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জানুয়ারি, ২০২২

স্বাস্থ্যবিধির বালাই নেই ভোটকেন্দ্রে

ছবি : সংগৃহীত

করোনার বিধিনিষেধের মধ্যেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ভোট কেন্দ্রে প্রবেশের মুখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোটারদের মুখে মাস্ক পরে যাওয়ার জন্য পরামর্শ দিচ্ছেন, এরপরও অনেক ভোটারদের মুখে মাস্ক নেই। রবিবার (১৬ জানুয়ারি) সরেজমিনে নারায়ণগঞ্জের অধিকাংশ ভোটকেন্দ্রে এমন চিত্র দেখা যায়।

সরকারের নির্দেশনা অনুযায়ী তিন ফুট দূরত্ব বজায় রেখে দাঁড়ানোর কথা বলা হলেও একজন আরেকজনের গা ঘেঁষাঘেঁষি করে ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছেন।

অন্যদিকে নির্বাচনে দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা, দায়িত্বরত পুলিশ থেকে শুরু করে পোলিং কর্মকর্তাসহ অনেকের মুখেই মাস্ক নেই। আর তারাও ভোটকক্ষে বসেছেন কোনো দূরত্ব বজায় না রেখে।

নগরীর মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজে দেখা গেছে, এই কেন্দ্রে প্রতিটি ভোটকক্ষের সামনে দীর্ঘসারি। কিন্তু তারা কেউ দূরত্ব বজায় রেখে দাঁড়াননি। ভোটাররা একজন আরেকজনের গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়েছেন।

একই চিত্র এই কেন্দ্রের বাইরেও দেখা গেছে। কেন্দ্রের বাইরে নৌকা ও হাতির প্রায় শতাধিক কর্মী-সমর্থকরা গা ঘেঁষাঘেঁষি করে জটলা বেঁধে দাঁড়িয়ে আছেন। তাদের অনেকের মুখে মাস্ক নেই।

ইসলামিয়া কামিল (এম এ) মাদ্রাসা কেন্দ্র, সরকারি তোলারাম কলেজ, সরকারি মহিলা কলেজ, নারায়ণগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজ এবং নারায়ণগঞ্জ হাই স্কুলসহ বেশ কয়েকটি ভোট কেন্দ্রে সামাজিক দূরত্ব উপেক্ষিত হয়েছে।

নামপ্রকাশে অনিচ্ছুক ভোট কেন্দ্রে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা এই প্রতিবেদককে বলেন, আপনি বলুন, আমাদের আর কী করার আছে? কারণ আমি প্রতিটি ভোটারের মুখে মাস্ক পরতে বলছি, কিন্তু যখন প্রার্থী তার কর্মী-সমর্থকদের নিয়ে ভোট কেন্দ্র আসেন তখন আর স্বাস্থ্যবিধি মানানো সম্ভব হয় না।

নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনসহ দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১৩ জানুয়ারি থেকে সারাদেশে ১১ দফা বিধিনিষেধ জারি করেছে সরকার।

প্রজ্ঞাপনে বলা হয়েছে- আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত, দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কিছু বিষয়ের উপর বিধিনিষেধ আরোপ করা হলো।

এতে বলা হয়- দোকান, শপিংমল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ সব ধরনের জনসমাগমস্থলে বাধ্যতামূলকভাবে সবাইকে মাস্ক পরিধান করতে হবে। অন্যথায় আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাসিক নির্বাচন,ওমিক্রন,স্বাস্থ্যবিধি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close