নিজস্ব প্রতিবেদক

  ৩১ আগস্ট, ২০২২

ঢাকা জেলা সাংবাদিক সমিতির সভা

জাতির পিতার পরিবারকে হত্যা মানবাধিকার লঙ্ঘন

ঢাকার কেরানীগঞ্জের আরশিনগরে সংগঠনটির নিজস্ব কার্যালয়ের পাশে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথিবৃন্দ। ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকা জেলা সাংবাদিক সমিতির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ আগস্ট) বেলা ১১টায় ঢাকার কেরানীগঞ্জের আরশিনগরে সংগঠনটির নিজস্ব কার্যালয়ের পাশে আলোচনায় সভার আয়োজন করা হয়।

সভায় ঢাকা জেলা সাংবাদিক সমিতির সভাপতি ও বিশিষ্ট ফটো জার্নালিষ্ট মুঈদ খন্দকার বলেন, ‘পচাত্তরের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ড মানবাধিকার লঙ্ঘনের সর্বযুগের শ্রেষ্ঠ উদাহরণ। দেশের ইতিহাসে এমন মানবাধিকার লঙ্ঘিত হওয়ার উদাহরণ আছে বলে কারও জানা নেই। যে রাষ্ট্রনায়ক দেশকে স্বাধীন করেছেন, সেই রাষ্ট্রে একসঙ্গে স্বপরিবারে তাকে হত্যা করা হবে এটা ভাবতেও অবাক লাগে।’

সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মাদ শাহাদাতের সঞ্চালনায় সহসভাপতি শাহিন চৌধুরী তার বক্তব্যে বলেন, দুনিয়াজুড়ে মানবাধিকার একটি বড় সংকট। প্রত্যেক সংবাদকর্মী ও মানবাধিকার কর্মীর উচিত যৌথভাবে মানবাধিকার নিয়ে কাজ করা। এতে সারা বিশ্বে বাংলাদেশের সম্মান বৃদ্ধি পাবে। আবার খেয়াল রাখতে হবে অহেতুক মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ এনে কেউ যেন অপপ্রচার চালাতে না পারে।

শোকসভা ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় মানবাধিকার সংগঠনের কেরানীগঞ্জ উপজেলা শাখার সহসভাপতি মীর মাহাতাব উদ্দিন, সদস্য আলহাজ্ব আবু হানিফ, ঢাকা জেলা সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক রানা শুভ প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতির পিতা,পরিবারকে হত্যা,মানবাধিকার লঙ্ঘন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close