reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মার্চ, ২০২২

কুর্মিটোলা হাসপাতালে গণটিকার দ্বিতীয় ডোজ কর্মসূচি সম্পন্ন

ছবি : প্রতিদিনের সংবাদ

সরকার ঘোষিত চলতি বছরের ২৮-৩০ মার্চ সারাদেশে একদিনে ‘এক কোটি গণটিকা’র দ্বিতীয় ডোজ প্রদান কর্মসূচি শেষ হলো। রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তিনদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৩০ হাজার মানুষ স্বাচ্ছন্দে সুশৃংঙ্খলভাবে এই টিকা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ২৬ ফেব্রুয়ারি শুরু হওয়া গণটিকার প্রথম পর্বের তূলনায় এখন ভিড় কিছুটা কম। তবে হাসপাতালের যথাযথ প্রস্তুতি থাকায় বেশ নির্বিঘ্নে টিকা নিয়েছেন টিকা প্রত্যাশীরা।

হাসপাতালের সহকারী পরিচালক লে. কর্ণেল নাজমুল হুদা খান জানান, গত ২৬ ফেব্রুয়ারি একক সেন্টার হিসেবে একদিনে সর্বোচ্চ ২১,৩৯৮ জন মানুষকে প্রথম ডোজ টিকা এবং ২৭-২৮ ফেব্রুয়ারি প্রতিদিন গড়ে ৮-৯ হাজার জনকে টিকা দেয়া হয়। পাশাপাশি দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজ কর্মসূচিও চলেছে। দ্বিতীয় পর্বে ভিড় কম থাকলেও প্রতিদিন গড়ে ৯-১০ হাজার জনকে টিকা দেয়া হয়েছে।

তিনি জানান, এই তিন দিনে ৩০ হাজার মানুষকে টিকা দেয়া হয়েছে। তবে আজকের পরও গণটিকার প্রথম পর্বে কার্ডে উল্লেখিত তারিখে দ্বিতীয় ডোজ নিতে আসা টিকা প্রত্যাশীদের টিকা দেয়া হবে।

এ টিকা প্রদান কর্মসূচিতে ৩৩টি বুথে ১০০ জন নার্স, হাসপাতালের ৭৫ জন ও রেডক্রিসেন্টের ২৮ জন স্বেচ্ছাসেবী ও আইন শৃংঙ্খলা রক্ষাকারী পুলিশ ও আনসার সদস্যরা নিরলস কাজ করেছেন বলেও জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুর্মিটোলা,হাসপাতাল,দ্বিতীয় ডোজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close