reporterঅনলাইন ডেস্ক
  ২৬ নভেম্বর, ২০২১

শীতে রূপটান নিয়ে চিন্তিত? জেনে নিন সমাধান

শীতকালের রূপটানে আনতে পারেন বৈচিত্র্য। ছবি : সংগৃহীত

বড়দিন, নতুন বছর, বর্ষবরণ, বিয়ে—শীতকাল মানেই নানা উৎসবের সমাহার। আর উৎসব মানেই সাজগোজ, মনের মতো রূপটান। গরমকালের চেয়ে শীতকালে যেহেতু ত্বক কম ঘামে, ফলে শীতকালে রূপটান দীর্ঘস্থায়ী হয়। বিভিন্ন ধরনের ত্বকের চাহিদা অনুযায়ী শীতকালের রূপটানেও আনতে পারেন বৈচিত্র্য।

তৈলাক্ত ত্বকের রূপটান : এই ধরনের ত্বকের ক্ষেত্রে শীতকালে ধুলোবালি বেশি জমে। ফলে রূপটান শুরুর আগে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। মুখ পরিষ্কার করে ম্যাট-প্রাইমার লাগিয়ে নিন। রূপটান ভালো করে বসানোর জন্যে মুজ ফাউন্ডেশন লাগিয়ে নিন। ত্বকের দাগছোপ ঢাকতে ব্যবহার করতে পারেন ম্যাট কনসিলার।

শুষ্ক ত্বকের রূপটান : শীতে যেহেতু ত্বক আরও শুষ্ক হয়ে যায় ফলে রূপটানের আগে স্ক্রাব করে নিন। এতে ত্বকের মৃত কোষ সরে গিয়ে ত্বককে উজ্জ্বল দেখায়। প্রাইমার দিয়ে রূপটান শুরু করতে পারেন। এরপর প্রয়োজন অনুযায়ী লাগিয়ে নিন ফাউন্ডেশন। রাতের অনুষ্ঠান হলে হাল্কা করে শিমার দেওয়া ব্লাশ ও আইশ্যাডো লাগিয়ে নিন। রূপটান যাতে না ঘাঁটে, তার জন্য ফেস মিস্ট স্প্রে করে নিন।

সাধারণ ত্বকের রূপটান : স্বাভাবিক ত্বকের ক্ষেত্রে ফাউন্ডেশন নয়, রূপটান শুরু করুন লোশনজাতীয় ক্রিম দিয়ে। অল্প পরিমাণে কনসিলার ব্যবহার করতে পারেন। হাল্কা হাতে ভালো করে ত্বকের সঙ্গে কমপ্যাক্ট মিশিয়ে নিন। ত্বকে চকচকে ভাব আনতে রূপটানের শেষে লাগাতে পারেন হাইলাইটার। সূত্র : আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শীতকাল,রূপটান,সাজগোজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close