reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জুন, ২০২৩

আম দিয়ে বানিয়ে নিন মজাদার ৭ পানীয়

ছবি : সংগৃহীত

আম মিষ্টি একটি ফল। এই গরমে সতেজ এবং শীতল থাকার জন্য আমের পানীয় অন্যতম । আমের স্মুদি, জুস, চা এমনকি ককটেল বেশ জনপ্রিয় পানীয়। আম ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ। গরমে ঠাণ্ডা থাকতে আমের পানীয় উপভোগ করুন।

ম্যাঙ্গো স্মুদি

পাকা আমের সাথে দই, দুধ বা নারিকেল পানি একসাথে মিশ্রিত করুন। ঠাণ্ডা স্মুদি উপভোগ করতে আপনি আইস কিউবও যুক্ত করতে পারেন।

আমের লস্যি

একটি ব্লেন্ডারে পাকা আমের পাল্প, দই, চিনি এবং এক চিমটি এলাচ গুঁড়ো একত্রিত করুন। মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। এবার পরিবেশন করুন। আপনি চাইলে কাটা পেস্তা বা জাফরানও ছিটিয়ে সাজিয়ে নিতে পারেন।

ম্যাঙ্গো আইস টি

প্রথমে আপনার পছন্দের চা বানিয়ে নিন। হতে পারে তা লিকার চা অথবা গ্রিন টি। এবার এটি ঠাণ্ডা হতে দিন। তারপরে তাজা আমের রসের সাথে মিশ্রিত করুন। ইচ্ছা হলে আইস কিউব, লেবুর রস যোগ করুন। ভালভাবে নাড়ুন এবং উপভোগ করুন।

আমের মহিতো

একটি গ্লাসে তাজা পুদিনা পাতা এবং লেবুর রর মিশিয়ে নিন। এবার এতে আমের রস, বরফ এবং চিনি যোগ করুন। ভালভাবে মিশিয়ে উপভোগ করুন আমের মহিতো।

আম-নারিকেল পানি

তাজা আমের পিউরি, নারিকেলের পানি, এক চিমটি লেবুর রস এবং এক চিমটি লবণ একত্রিত করুন। এবার ভালভাবে নাড়ুন। বরফ দিয়ে পরিবেশন করুন আম-নারিকেল পানি।

ম্যাঙ্গো আইসড কফি

এক কাপ কফি তৈরি করুন। এটি ঠাণ্ডা হতে দিন। এবার ব্লেন্ডারে কফি, পাকা আমের টুকরো, দুধ, চিনি একত্রিত করুন। মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। গ্লাসে বরফ দিয়ে পরিবেশন করুন ম্যাঙ্গো আইসড কফি।

ম্যাঙ্গো মার্গারিটা

একটি ব্লেন্ডারে আমের টুকরো, লেবুর রস, কমলার রস এবং বরফ একত্রিত করুন। মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। লবণযুক্ত গ্লাসে ঢেলে দিন। পরিবেশন করুন ম্যাঙ্গো মার্গারিটা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ম্যাঙ্গো আইসড কফি,আম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close