reporterঅনলাইন ডেস্ক
  ০১ জুন, ২০২৩

কোঁকড়া চুল নরম হবে

ছবি : সংগৃহীত

গরমে ঘেমে এমনিতে চুল রুক্ষ হয়ে যায়। বিশেষ করে যাদের চুল কোঁকড়ানো তাদের আরও বেশি ঝামেলায় পড়তে হয়। এই গরমে কোঁকড়া চুলের যত্ন নিতে ঘরোয়া কিছু প্যাক ব্যবহার করতে পারেন। এত চুল নরম ও মসৃণ হবে। যেমন-

দই ও নারকেল তেল: একটি বাটিতে দই নিন। তাতে পরিমাণমতো নারকেল তেল দিন। এবার তা দিয়ে প্যাক বানান। মিশ্রণটি কোঁকড়া চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন এটি ব্যবহার করতে পারেন।

ডিম ও অলেভ অয়েল: একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। এবার তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে মিশ্রণটি কোঁকড়া চুলে লাগান। শুকালে শ্যাম্পু করে নিন।

নারকেল দুধ ও মধু: একটি পাত্রে নারকেল দুধ নিন। তাতে মধু মেশান। এবার মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করুন। এটি চুলে কন্ডিশনারের কাজ করবে।

ক্যাস্টর অয়েল ও ডিম: একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। এবার তাতে ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগান। পরে শ্যাম্পু করে নিন।

অলিভ অয়েল, লেবুর রস ও নারকেল দুধ: একটি পাত্রে নারকেল দুধ নিন। তাতে মেশান লেবুর রস ও অলিভ অয়েল। এবার তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এই মিশ্রণ কন্ডিশনারের কাজ করবে।

অ্যালোভেরা ও আমন্ড অয়েল: অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তাতে মেশান আমন্ড অয়েল। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে দুই দিন এটি ব্যবহার করুন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোঁকড়া চুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close