reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মে, ২০২৩

মোবাইল পরিষ্কার করবেন যেভাবে

ছবি : সংগৃহীত

মোবাইল ফোন এখন দৈনন্দিন জীবনের অতি প্রয়োজনীয় বস্তু। পথেঘাটে, বাড়িতে বিছানায় এটি ব্যবহার করা হয় বলে ঘন ঘন এতে ময়লাও জমে। ব্যবহৃত অন্যান্য জিনিসের মতো অতি প্রয়োজনীয় মোবাইল ফোনেরও যত্ন নেওয়া জরুরি। সেক্ষেত্রে পাঁচটি জিনিস দিয়ে মুছলেই মোবাইল থেকে ময়লা পরিষ্কার হবে।

কীভাবে পরিষ্কার করবেন-

শুকনো রুমাল: মোবাইল ফোন মোছার জন্য শুকনো রুমাল দারুণ কাজ করে। অনেক সময় বাইরে ঘোরার কারণে ফোনের উপর রাস্তার ধুলা-ময়লা জমে। শুকনো রুমাল দিয়ে একবার টান দিলেই সেই ময়লা তুলে ফেলে সম্ভব।

স্যানিটাইজার: এখন হাত ধোয়ার জন্য অনেকেই স্যানিটাইজার ব্যবহার করেন। স্যানিটাউজ করার জন্য স্যানিটাইজার দারুণ কার্যকরী হতে পারে। এক-দু ফোঁটা স্যানিটাইজার দিয়ে ফোন মুছে নিলেই রোগ ছড়ানোর আশঙ্কা থাকে না।

সাবান পানির স্প্রে: সাবান পানি স্প্রে করে তারপর ফোন মুছতে পারেন। তবে ফোনের কোনও ছিদ্র বা ফাটা স্থানে সেই পানি যেন না ঢোকে সেদিকে খেয়াল রাখুন। তা না হলে ফোন নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে।

ভেজা কাপড়: ভেজা কাপড়ের পানি ঝরিয়ে সেটি দিয়ে ফোন পরিষ্কার করা যেতে পারে। এতে ফোনে জমে থাকা ময়লা সহজেই পরিষ্কার হয়ে যায়।

সার্ভিসিং সেন্টারে নিয়ে যান: অনেকসময় ফোনের ছিদ্রে, জয়েন্টে বা ফাটা স্থানেও ময়লা জমে যায়। কোনোভাবেই পরিষ্কার হয় না। জোরাজুরি করলে ফোন নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তার থেকে সার্ভিসিং সেন্টারে নিয়ে যেতে পারেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোবাইল পরিষ্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close