reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০২৩

এখন ত্বকে যে ফেসিয়াল করবেন

ফাইল ছবি

গরমে ত্বক বারবার ঘেমে যাওয়ায় বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। এই সময়ে এমন ফেসিয়াল দরকার যা ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি সজীব রাখে ও ঠান্ডার অনুভূতি দেয়। কী ধরনের ফেসিয়াল গরমের দিনে ত্বকের জন্য উপযুক্ত-

অ্যালোভেরা ফেসিয়াল: রোদে পোড়া ত্বক, ইনফ্লেমেশন কমাতে গরমের দিনে অ্যালোভেরা ফেসিয়াল বেশ কার্যকর। অ্যান্টিঅক্সিডেন্ট ও ভিটামিনে ভরপুর অ্যালোভেরা ত্বককে সজীব, সতেজ ও প্রাণবন্ত রাখে। এর সঙ্গে যদি মধু, হলুদ ও শসা মিশিয়ে নেওয়া যায় তাহলে ত্বক হাইড্রেটেড থাকবে এবং ঠান্ডার অনুভূতি দেবে দীর্ঘক্ষণ।

গ্রিন টি ফেসিয়াল: গরমের দিনে গ্রিন টি খাওয়া যেমন ভালো তেমনই উপকারী এই চা পাতার ফেসিয়াল। টক দই, মধু ও গ্রিন টি ভালো করে মিশিয়ে নিয়ে প্যাক তৈরি করে নিয়ে পরিষ্কার মুখে লাগিয়ে রাখুন পনেরো মিনিট। এরপর ঠান্ডা পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। এই ফেসিয়ালে ডিটক্স ভালো হয়। ত্বকে ফুটে ওঠে সজীব ভাব।

ফ্রুট ফেসিয়াল: গরমের দিনে শরীর হাইড্রেটেড রাখতে মৌসুমি ফল যেমন উপকারী, তেমনই ফল দিয়েই তৈরি ফেসপ্যাক খুবই কার্যকর। পেঁপে, কলা, স্ট্রবেরি দিয়ে তৈরি প্যাক অ্যান্টিঅক্সিডেন্টে , ভিটামিন, এনজাইসে ভরপুর। এই প্যাক ত্বকে দ্রুত উজ্জ্বলতা ফেরায়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ত্বক,ফেসিয়াল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close