reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মার্চ, ২০২৩

মেকআপ ছাড়াই সুন্দর দেখাবে

ছবি : সংগৃহীত

প্রাকৃতিক ভাবে সুন্দর থাকলে আপনাকে আর মেকআপের জন্য খরচ করতে হবে না। আপনার আকর্ষণীয় গুণাবলী ও ব্যক্তিত্বই হবে আপনার সৌন্দর্যের প্রতীক। পরিষ্কার ত্বক, উজ্জ্বল চোখ এবং ভাল শরীরের গঠন আপনাকে করে তুলবে মোহনীয়। নিজের প্রতি যত্ন নিলেই হয়ে যাবেন ন্যাচারাল বিউটি।

ত্বকের সঠিক যত্ন

নিয়মিত মুখ পরিষ্কার করার অভ্যাস গড়ে তুলুন। ভাল ক্লিনজিং ব্যবহার করুন। এক্সফোলিয়েটিং এবং ময়েশ্চারাইজ করুন। একটি স্বাস্থ্যকর হাইড্রেটেড চেহারা সবাইকে আকৃষ্ট করবে। মেকআপ ব্যবহার না করলেও সানস্ক্রিন লাগাতে ভুলবেন না।

স্বাস্থ্যকর খাদ্য

আপনার খাদ্যাভাস, আপনার চেহারায় প্রতিফলিত হবে। প্রক্রিয়াজাত খাবার, চিনি, ভাজাপোড়া খাবার থেকে নিজেকে বিরত রাখুন। প্রচুর ফল, সবজি, চর্বিহীন প্রোটিন গ্রহণ করুন। এসব খাবার আপনার ত্বক, চুল এবং সামগ্রিক চেহারাকে প্রভাবিত করবে।

হাইড্রেটেড থাকুন

ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখার জন্য পানি অপরিহার্য। প্রতিদিন কমপক্ষে ১০-১২ গ্লাস পানি পান করুন। সকালে খালি পেটে এক গ্লাস গরম লেবুর পানি আপনার বয়সকে আটকে রাখতে যাদুর মত কাজ করবে। নিজেকে হাইড্রেটেড রাখলে ত্বকের উজ্জ্বলতা বেড়ে যাবে।

প্রাকৃতিক উপাদানের ব্যবহার

প্রাকৃতিক উপাদানগুলি স্বাস্থ্যকর ত্বক এবং চুলের জন্য অনেক উপকারী। যেমন- খাটি নারকেল তেল ময়েশ্চারাইজার হিসাবে ব্যবহার করতে পারেন। আবার, অ্যালোভেরা জেল ব্যবহার করে রোদে পোড়া কালো দাগ দূর করতে পারেন। এ ছাড়া, নানারকম ফলের রস ত্বক ও চুলের যত্নে ব্যবহার করলে ভাল ফলাফল পাওয়া যবে।

ত্বকের জেল্লা ফিরাতে প্রাকৃতিক হলুদ গুঁড়ো ব্যবহার করুন। দেখবেন আপনাকে আর মেকআপের পিছনে সময় ব্যয় করতে হবে না।

শারীরিক ক্রিয়াকলাপ

নিয়মিত ব্যায়াম শুধু শারীরিকভাবেই ফিট রাখে না। এটি ত্বকের উন্নতি ঘটায়। প্রতিদিনের রুটিনে

মর্নিং ওয়াক, ইয়োগা অথবা এরোবিক্স যোগ করুন। ব্যায়াম করলে রক্তনালিতে রক্ত চলাচল বাড়ায়। ফলে ত্বকে পুষ্টি ও অক্সিজেন সরবরাহ হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেকআপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close