reporterঅনলাইন ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি, ২০২৩

যেসব লক্ষণ জানিয়ে দিচ্ছে আপনি টক্সিক সম্পর্কে রয়েছেন

ছবি : সংগৃহীত

একটি সম্পর্ক জীবনে অনেক ভূমিকা রাখে। তবে এটি দুইভাবে ভূমিকা রাখতে পারে। আপনাকে এগিয়ে যেতে ভূমিকা রাখতে পারে আবার পিছিয়েও ফেলতে পারে। এটা নির্ভর করে আপনি কি সুস্থ সম্পর্কে আছেন নাকি টক্সিক। অনেক সময় আমরা বুঝতে পারি না এটি কোন দিকে যাচ্ছে। কিন্তু এটি সময়মতো বুঝতে পারা জরুরি। চলুন জেনে নেওয়া যাক, কীভাবে বুঝবেন আপনি টক্সিক সম্পর্কে আছেন-

আপনার পার্টনার সাপোর্টিভ কি না

যদি আপনার সম্পর্ক সুস্থ হয় তাহলে একসঙ্গে থাকলে আপনি স্বস্তি অনুভব করবেন। আপনার পার্টনার আপনাকে কাজে উৎসাহ যোগাবে। কোনো কাজে আপনাকে নিরুৎসাহিত করবে না। আপনার ব্যাপারে যত্নশীল হবে। যদি আপনার পার্টনার যথেষ্ট সাপোর্টিভ না হয় তাহলে বুঝতে হবে আপনি টক্সিক সম্পর্কে আছেন।

আপনাকে সম্মান করে কি না

সম্পর্কে থাকলে একে অপরের প্রতি সম্মান এবং শ্রদ্ধাবোধ থাকা অনেক গুরুত্বপূর্ণ। সম্পর্কে থাকাকালীন আপনার পার্টনার যদি আপনাকে নিয়ে সবার সামনে হাসি-ঠাট্টা করে বা অপমান করে তাহলে বুঝতে হবে আপনি কোনো সুস্থ সম্পর্কে নেই। এই ধরনের সম্পর্ক থেকে যত তাড়াতাড়ি সম্ভব বের হয়ে আসাই ভালো।

অসততা

অসৎ কোনো মানুষের সঙ্গে জীবন কাটানো অনেক কঠিন। আপানার সঙ্গী যদি প্রতিনিয়ত মিথ্যা বলে কিংবা ধোকা দেয় তাহলে বুঝতে হবে তিনি সৎ নন। এমন মানুষকে যত তাড়াতাড়ি জীবন থেকে বাদ দিবেন জীবন তত সহজ হবে।

ঈর্ষা

অনেকে মনে করেন ঈর্ষা ভালোবাসার প্রকাশ। কারো সঙ্গে মিশলে আপনার সঙ্গী যদি ঈর্ষান্বিত হয় তবে বুঝতে হবে তিনি পজেসিভ। এটি কিছুটা মেনে নেওয়া সম্ভব তবে যদি মাত্রা ছাড়িয়ে যায়, আপনাকে সন্দেহ করে তবে সম্পর্ক টক্সিসিটির পর্যায়ে চলে যায়। সম্পর্কে এই দিকগুলো খেয়াল রাখতে হবে।

মানসিক চাপ

আপনার সঙ্গী যদি আপনাকে মানসিক চাপ দেয়, তাহলে বুঝতে হবে আপনি টক্সিক সম্পর্কে আছেন। সুস্থ সম্পর্কে থাকলে আপনি মানসিক শান্তিতে থাকবেন। সম্পর্কে মানসিক চাপ থাকলে সে সম্পর্ক থেকে বেরিয়ে আসাই ভালো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রেম,টক্সিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close