নিজস্ব প্রতিবেদক

  ১৯ জুন, ২০২১

স্বাস্থ্যকর্মীদের সম্মাননা দিলো গুড নেইবারস

করোনাকালে স্বাস্থ্যসেবায় বিশেষ ভূমিকা রাখায় চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের সম্মাননা দিয়েছে আন্তর্জাতিক সংস্থা গুড নেইবারস-বাংলাদেশ (জিএনবি)। সংগঠনের পক্ষ থেকে করোনা মহামারি পরিস্থিতি মোকাবেলায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সম্মাননা প্রাপ্তরা হলেন- টেলিমেডিসিন সেবার জন্য ডা. মোহাম্মদ আবু তাহের সবুজ (মেডিকেল অফিসার, নীলফামারি), মেডিসিন ব্যবস্থাপনায় জাহাঙ্গীর হোসেন, বিদ্যুৎ চন্দ্র নাথ, জোসেফ সিদ্দিক সিয়াদ, মরিয়ম ইয়াসমি ও জুলি বাড়ৈ এবং বিশেষ শিশুর (স্পেশাল চাইল্ড) পরিচর্যার জন্য মোহাম্মদ শাহীন আলম। তাদেরকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়।

এরআগে গুড নেইবারস বাংলাদেশের পক্ষ থেকে চিকিৎসা ওষুধ সহায়তা, পুষ্টি সহায়তা প্রদান এবং স্বাস্থ্য সম্পর্কিত বিষয়ে সচেতনতা কার্যক্রমের জন্য দু’দিন ব্যাপী কর্মশালার আয়োজন করা হয়। অনলাইনে এই কর্মশালার উদ্বোধন করেন গুড নেইবারস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম মাঈনউদ্দিন মঈনুল। দেশের বিভিন্ন স্থানের প্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক্ষক ছিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. নাজনীন আক্তার ও ঢাকা শিশু হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডা. শায়লা ইমাম।

কর্মসূচির উদ্বোধনকালে এম মাঈনউদ্দিন মঈনুল মহামারিতে সামনের সারিতে থেকে স্বাস্থ্যসেবা দেয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, গুড নেইবারসের ১৪টি সুসজ্জিত স্বাস্থ্যসেবা ইউনিট রয়েছে। সেখানে নিবন্ধিত এমবিবিএস ডাক্তার ও স্বাস্থ্যকর্মকর্তা রয়েছেন। তারা সমাজের সুবিধা বঞ্চিত মানুষদের মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দিচ্ছে। টেলিমেডিসিন, খাদ্য সহায়তা ও সচেতনতা উপকরণ দেয়া হচ্ছে। আগামীতে এই সেবা বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গুড নেইবারস,স্বাস্থ্যকর্মী,সম্মাননা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close