বাড়িতে বানিয়ে ফেলুন ফ্রায়েড চিকেন

প্রকাশ : ২১ নভেম্বর ২০২০, ১৫:৫৩

অনলাইন ডেস্ক

ফ্রায়েড চিকেন পছন্দের ডিস আপনার? তাহলে দোকানে গিয়ে একগাদা টাকা খরচ না করে বাড়িতেই বানিয়ে ফেলুন। হ্যাঁ, খুবই সহজ এই ফ্রায়েড চিকেন বানানো। জেনে নিন বানাতে কী কী উপকরণ লাগবে।

উপাদান চিকেনের বড় পিস – ৫০০ গ্রাম, লবণ – ১/৪ চা চামচ, সয়া সস – ১/২ টেবিল চামচ, টমেটো সস – ১ টেবিল চামচ, আদা বাটা – ১ টেবিল চামচ, রসুন বাটা – ১ টেবিল চামচ, গোল মরিচের গুঁড়া – ১ চা চামচ, ম্যাগি মশলা – ১ প্যাকেট।

কোটিংয়ের জন্য ময়দা – ১.৫ কাপ, কর্ন ফ্লাওয়ার – ১/৪ কাপ, লবণ – ১/২ চা চামচ, আদা গুড়া – ১/২ চা চামচ, লংয়ের  গুড়া – ১/২ চা চামচ, হলুদ গুড়া – ১/৪ চা চামচ।

বাটিতে সোয়া সস, টমেটো সস, আদা বাটা, রসুন বাটা, গোল মরিচের গুড়া, লবণ, ম্যাগি মশলা ভালো করে মাখিয়ে নিতে হবে, এরপর এতে চিকেন গুলো দিয়ে মাখিয়ে নিন, ২ ঘণ্টা রেখে দিন। এবার ময়দার সঙ্গে কর্ন ফ্লাওয়ার, লবণ, আদার গুড়া, লংয়ের গুড়া, হলুদের গুড়া, মিশিয়ে ভালো করে একটি মিশ্রণ তৈরি করুন।

এরপর চিকেন গুলোকে নিয়ে ওই মিশ্রণের সঙ্গে ভালো করে মাখিয়ে পানির মধ্যে চুবিয়ে তারপর আবার ওই ময়দার মিশ্রণের মধ্যে রাখুন। ভালো করে চিকেনের গায়ে মিশ্রণ টি মেখে গেলে ছাকা তেলে ভেজে নিন।

পিডিএসও/ জিজাক