ব্রেক আপের পর মেয়েরা যে ৫ কাজ করেন

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ০৭:২০

অনলাইন ডেস্ক

লকডাউনে ঘরে বন্দি প্রত্যেক মানুষের জীবনে এসেছে পরিবর্তন। শুধু জীবনেই নয়, পরিবর্তন এসেছে মনেও। অনেকে যেমন নিজেকে নতুন করে চিনতে শিখেছে, অনেকে আবার ঝালিয়ে নিচ্ছে পুরনো সম্পর্কগুলো। তাই নতুন ভাবে নিজেকে চেনার ফলে অনেক প্রেম যেমন ভেঙে গিয়েছে তেমনই আবার জোড়া লেগেছে পুরনো অনেক সম্পর্ক। যেমন হৃত্বিক-সুজান। তবে সমীক্ষা বলছে প্রেম ভাঙলে বা সম্পর্ক থেকে বেরিয়ে আসার ক্ষেত্রে কঠিন সিদ্ধান্ত গুলো সবসময় মেয়েরাই নেয়। আর সম্পর্ক থেকে বেরিয়ে আসার পর নিজের সেই ক্ষতস্থান পূরণ করতে তাদের বেশ খানিকটা সময় লাগে। তবে ব্রেক আপের পর বেশির ভাগ মেয়ে এই পাঁচটি জিনিস করেই থাকেন।

এখনও কি সিঙ্গল?

প্রায়শই বয়ফ্রেন্ডের সোশ্যাল মিডিয়ায় হানা দিয়ে দেখার চেষ্টা করে এখনও সে সিঙ্গল কিনা। নাকি অন্য মেয়ের পেছনে ঘুর ঘুর করছে। যদি জানতে পারে যে অন্য কোনও মেয়ের সঙ্গে ফের প্রেম শুরু করেছে, তাহলে সেই মেয়ের যাবতীয় খোঁজ খবর নিয়ে নেয় আর ছেলেটির ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে কথা বলা বন্ধ করে দেয়।

ব্লক করে আবার আনব্লক

প্রাথমিক ভাবে বয়ফ্রেন্ডকে যাবতীয় সোশ্যাল মিডিয়া থেকে ব্লক করে দেয়। তারপর ফের আনব্লক করে। এর মধ্যে কিন্তু সেই ছেলেটির গতিবিধি সংক্রান্ত যাবতীয় খবর নিজের কাছে রাখে। এক্স বয়ফ্রেন্ড কোথায় গেল, কার সঙ্গে দেখা করল সব খবর থাকে।

খুশি দেখানোর চেষ্টা

অনেকেই মনের মধ্যে একরাশ দুঃখ নিয়ে থাকলেও বাইরে থেকে খুশি দেখানোর চেষ্টা করে। কিন্তু অনেকেই সত্যি খুশি থাকে। আর মেয়েটির খুশি থাকলেই কিন্তু শেষপর্যন্ত এক্স বয়ফ্রেন্ডের কাছে তা প্রতিশোধ হয়ে দাঁড়ায়।

সোশ্যাল মিডিয়ায় বেশি থাকে

ব্রেক আপের পর সোশ্যাল মিডিয়ায় বেশি অ্যাকটিভ থাকে। সেটা অনেক সময় এক্স কে দোখানোর জন্যও হয়। আবার অনেকে প্রেম মুক্ত হওয়ার পর খোলা মনে সকলের সঙ্গে মিশতে পারে। নিজের মতো করে নতুন জগত তারি করে নিতে পারে।

বন্ধুদের সঙ্গে মেশা

ব্রেক আপের পর মেয়েরা আবার তাদের পুরনো বন্ধুদের সঙ্গে হ্যাংআউট শুরু করে। বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়া, খেতে যাওয়া বাড়ে। কারণ যখন প্রেম করে তখন প্রেমিকের সঙ্গেই বেশি সময় কাটায়। ফলে এদিকে কম সময় পড়ে যায়। এমনকী বন্ধুত্বও খারাপ হয়। আর মনকে অন্যদিকে ব্যস্ত রাখতে মেয়েরা তখন শপিংয়ে ব্যস্ত হয়ে পড়ে।

পিডিএসও/ জিজাক