reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মার্চ, ২০২৩

সুপ্রিম কোর্ট বারের ভোট আজ

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের অফিস। ছবি : সংগৃহীত

দুই বছরের জন্য (২০২৩-২০২৪) নেতা নির্বাচনে সুপ্রিম কোর্ট বারে ভোট অনুষ্ঠিত হবে আজ। বুধবার (১৫ মার্চ) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তবে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও পৃথক পৃথক নির্বাচন পরিচালনার সাব কমিটি গঠনের ফলে ভোট অনুষ্ঠান নিয়ে দেখা দিয়েছে জটিলতা। আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীরা পৃথক নির্বাচন কমিশন গঠন করায় ক্রমেই এ জটিলতা বাড়ে। সবমিলিয়ে ভোট অনুষ্ঠান নিয়েও আছে শঙ্কা।

এদিকে, ভোটগ্রহণ নিয়ে অনিশ্চয়তার মুখে মঙ্গলবার (১৪ মার্চ) আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীরা মুখোমুখি অবস্থান নিয়ে সুপ্রিম কোর্ট বারে বিক্ষোভ করেছেন। এ দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নির্বাচন নিয়ে দুপক্ষের আইনজীবীদের পাল্টাপাল্টি স্লোগানে উত্তপ্ত হয়ে পড়ে আদালত অঙ্গন। ফলে আদালতপাড়ায় জোরদার করা হয় নিরাপত্তা।

এছাড়া সন্ধ্যায় সমিতির সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল থেকে সভাপতি প্রার্থী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন এবং সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে কয়েকশ আইনজীবী সুপ্রিম কোর্ট বারে সুষ্ঠু নির্বাচন ও ভোটগ্রহণের দাবিতে বিক্ষোভ করেন।

অন্যদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেলের সভাপতি প্রার্থী মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক প্রার্থী আবদুন নূর দুলালের সমর্থনে সরকার সমর্থক আইনজীবীরা একই স্থানে অবস্থান নিয়ে পাল্টা স্লোগান দেন। এতে সুপ্রিম কোর্ট বারের পরিবেশ উত্তপ্ত হয়ে পড়ে। পরে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে কোনো সমঝোতা না হওয়ায় আবারও পাল্টাপাল্টি নির্বাচন উপকমিটি করা হচ্ছে বলেও সেদিন জানা যায়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুপ্রিম কোর্ট বার,ভোট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close