নিজস্ব প্রতিবেদক

  ১৯ ডিসেম্বর, ২০২২

অনলাইনে জুয়ার বিজ্ঞাপন অপসারণে ব্যর্থতা কেন : হাইকোর্টের রুল    

ছবি : সংগৃহীত

টিভি স্ক্রিনসহ ইন্টারনেটভিত্তিক বিভিন্ন অনলাইন প্ল্যাটফরমে জুয়ার বিজ্ঞাপন প্রচার বন্ধ ও তা অপসারণে ব্যর্থতা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট।

এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রবিবার (১৮ ডিসেম্বর) এ রুল দেন।

ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য ও সম্প্রচার সচিব, যুব ও ক্রীড়া সচিব, বিটিআরসির চেয়ারম্যানসহ চার বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

অনলাইন প্ল্যাটফরমে জুয়ার বিজ্ঞাপন প্রচার বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মিফতাউল আলম ও সুমিত কুমার সরকার ১১ ডিসেম্বর রিটটি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কামাল হোসেন মিয়াজী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ।

আইনজীবী কামাল হোসেন মিয়াজী বলেন, টিভি স্ক্রিনসহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফরমে জুয়ার বিজ্ঞাপন প্রচার বন্ধ ও অপসারণে কর্তৃপক্ষের ব্যর্থতা কেন বেআইনি হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে।

আইনজীবী কামাল হোসেন মিয়াজী বলেন, সংবিধানের ১৮ অনুচ্ছেদে গণিকাবৃত্তি ও জুয়াখেলা নিরোধের জন্য রাষ্ট্র কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে বলা আছে। পাবলিক গ্যাম্বলিং অ্যাক্ট-১৮৬৭ আছে।

সংবিধান ও এই আইনের আলোকে অফলাইনে যে জুয়া চলে, তা বন্ধ রাখতে উচ্চ আদালতের রায় আছে। এখন অনলাইনে জুয়ার ব্যাপকতা দেখা যাচ্ছে। যে কারণে রিটটি করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাইকোর্টের রুল,অনলাইনে জুয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close