নিজস্ব প্রতিবেদক

  ২৭ নভেম্বর, ২০২২

রাঘববোয়াল রেখে চুনোপুঁটি ধরায় ব্যস্ত দুদক : হাইকোর্ট

ছবি: সংগৃহীত

ঋণখেলাপিরা আইনের চেয়ে শক্তিশালী নয়। তারপরও তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন হাইকোর্ট। রবিবার (২৭ নভেম্বর) শাহজালাল ইসলামী ব্যাংক থেকে বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতির মামলায় ব্যাংকের সাবেক কর্মকর্তা এ এস এম হাসানুল কবিরের জামিন বাতিল চেয়ে করা আবেদনের শুনানির সময় হাইকোর্ট এমন প্রশ্ন তোলেন। শুনানি চলাকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবীকে উদ্দেশ্য করে আদালত বলেন, ‘রাঘববোয়াল রেখে চুনোপুঁটি ধরায় ব্যস্ত দুদক।’

হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এমন মন্তব্য করেন।

দুদকের আইনজীবীর উদ্দেশে হাইকোর্ট বলেন, হাজার হাজার কোটি টাকা ঋণ নিয়ে খেলাপি হচ্ছে, আপনারা ধরছেন না কেন? যারা বড় বড় ঋণখেলাপি, তারা কি বিচারের ঊর্ধ্বে থাকবে? যারা অর্থশালী তারা কি ধরাছোঁয়ার বাইরে থাকবে? দুদক রাঘববোয়ালদের নয়, শুধু চুনোপুঁটিদের ধরতে ব্যস্ত।

২০১৩ সালে শাহজালাল ইসলামী ব্যাংক থেকে বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতির ঘটনায় মামলা হয়। তবে এত দিনে মামলার তদন্ত শেষ না হওয়ায় আদালত অসন্তোষ প্রকাশ করেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী এম এ আজিজ খান। আর রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাঘববোয়াল,চুনোপুঁটি,দুদক,হাইকোর্ট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close