reporterঅনলাইন ডেস্ক
  ২৭ নভেম্বর, ২০২২

শহিদুল আলমের আপিল খারিজ, মামলার তদন্ত চলবে

ফাইল ছবি।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলার তদন্ত কার্যক্রমের বৈধতা নিয়ে রিট খারিজের বিরুদ্ধে আলোকচিত্রী শহিদুল আলমের লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে শহিদুল আলমের করা লিভ টু আপিলের শুনানি শেষে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বিভাগ আজ রবিবার এ আদেশ দেন।

এর ফলে শহিদুল আলমের বিরুদ্ধে করা মামলার তদন্ত চলতে বাধা নেই বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

গত বছরের ১৩ ডিসেম্বর হাইকোর্ট এই মামলার তদন্ত কার্যক্রমের বৈধতা নিয়ে শহিদুল আলমের রিট খারিজ (রুল ডিসচার্জ) করে রায় দিয়েছিলেন। তদন্ত কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে গত মার্চ মাসে লিভ টু আপিল করেন শহিদুল আলম, যা গত ১৩ এপ্রিল চেম্বার আদালতে ওঠে। সেদিন আদালত লিভ টু আপিলটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর ধারাবাহিকতায় আজ শুনানি হয়।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন আইনজীবী ফিদা এম কামাল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

২০০৬ সালের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় শহিদুল আলমের বিরুদ্ধে ২০১৮ সালের ৬ আগস্ট রমনা থানায় মামলাটি হয়। মামলায় ১০৭ দিন কারাভোগের পর শহিদুল আলম একই বছরের ২০ নভেম্বর জামিনে মুক্তি পান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শহীদুল আলম,হাইকোর্ট,আপিল বিভাগ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close