reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জুলাই, ২০২২

হেনোলাক্সের আমিন-ফাতেমার দুই দিনের রিমান্ড

জাতীয় প্রেসক্লাবের সামনে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টাকারী ব্যবসায়ী গাজী আনিসের আত্মহত্যায় প্ররোচনার মামলায় আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির (হেনোলাক্স) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুরুল আমিন (৫৫) ও পরিচালক ফাতেমা আমিনের (৪৫) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৬ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূরের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এদিকে এই মামলাটির তদন্তভার দেওয়া হয়েছে গোয়েন্দা পুলিশকে। বুধবার রিমান্ডের আদেশ হওয়ার পর আদালত থেকে দুই আসামিতে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

শাহবাগ থানার ওসি মো. মওদুত হাওলাদার এ খবর জানিয়েছেন। তিনি বলেন, “মামলাটি গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তরের সব প্রক্রিয়া শেষ হয়েছে; এখন মামলাটি গোয়েন্দা পুলিশ দেখবে।”

এরআগে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) গোলাম হোসেন খান আসামিদের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের দুই দিনের রিমান্ডের আদেশ দেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান।

উল্লেখ্য, গত ৪ জুলাই বিকেল ৫টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ব্যবসায়ী গাজী আনিস। পরে তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। অবস্থা খারাপ হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। আগুনে তার শরীরের ৯০ শতাংশ দগ্ধ হয়েছিল। পরে ৫ জুলাই সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পাওনা টাকা না পেয়ে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে দুপুরেই নুরুল আমিন ও তার স্ত্রী ফাতেমা আমিনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন আনিসের ভাই নজরুল ইসলাম। মামলা সূত্রে জানা গেছে, গাজী আনিসের কাছ থেকে হেনোলাক্স কোম্পানি (আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির) এমডি ও পরিচালক ১ কোটি ২৬ লাখ টাকা নিয়ে আর ফেরত দেননি। এ কারণে ওই ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। মামলা দায়ের পরই রাজধানীর উত্তরা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হেনোলাক্স,আমিন,ফাতেমা,রিমান্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close