reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০২২

সুপ্রিম কোর্ট বারে ওকালতনামার ডিজিটাল স্টিকার চালু

ওকালতনামার ডিজিটাল স্টিকার চালু করলো বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। সোমবার (১০ জানুয়ারি) সমিতির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল কার্যকরী কমিটির সদস্যদের নিয়ে ডিজিটাল ওকালতনামা স্টিকার উদ্বোধন করেন।

নতুন এই ওকালতনামা স্টিকারে থাকবে প্রযুক্তিগত সুবিধা। ডিজিটাল ওকালতনামা স্টিকার ক্রয়ের সঙ্গে সঙ্গে প্রতিটি সদস্য কয়টি ওকালতনামা ক্রয় করেছেন, ক্রয়ের তারিখ এবং সময় সম্পর্কিত একটি মেসেজ (এসএমএস) পাবেন তারা। এমনকি ডিজিটাল ওকালতনামায় প্রতিটি সদস্যদের নাম, আইডি নম্বর, ছবি, ক্রয়ের তারিখ এবং সময়ও উল্লেখ থাকবে।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিটির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল ৯০০ টাকা দিয়ে প্রথম ওকালতনামাটি কিনে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন।

এসময় রুহুল কুদ্দুস কাজল বলেন, নতুন এই ওকালতনামা চালুর মাধ্যমে আমাদের ওকালতনামা বিক্রয়ের স্বচ্ছতা আসবে। এতে ওকালতনামা জালিয়াতির যে ঘটনা বিভিন্ন সময় ঘটেছে তা থেকেও মুক্তি পাবে সমিতি। এর ফলে প্রতিটি সদস্য সহজেই তার মামলার খবর রাখতে পারবেন।

এছাড়া অন্য কেউ তার নাম ব্যবহার করে যেন ওকালতনামা স্টিকার ক্রয় করতে না পারেন সেটিও সুনিশ্চিত করা সম্ভব হবে।

ডিজিটাল ওকালতনামা স্টিকার উদ্বোধনী অনুষ্ঠানে সমিতির কার্যকরী কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. জালাল উদ্দিন, সহ-সভাপতি মুহাম্মদ শফিক উল্যা, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সিনিয়র সহ-সম্পাদক মাহমুদ হাসান, সহ-সম্পাদক ব্যারিস্টার সাফায়াত সুলতানা রুমি, কার্যকরী কমিটির সদস্য মাহফুজুর রহমান রোমান, এ.বি.এম. শিবলী সাদেকীন, ব্যারিস্টার এস.এম. ইফতেখার উদ্দিন মাহামুদ, পারভিন কাউসার মুন্নি, মিন্টু কুমার মন্ডল, ব্যারিস্টার রেদওয়ান আহমেদ রানজীব, ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ,সুপ্রিম কোট,আইনজীবী সমিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close