নিজস্ব প্রতিবেদক

  ১৮ অক্টোবর, ২০২১

সেই তুফান সরকারের জামিন কেন নয়, জানতে চান হাইকোর্ট

মেয়েকে ধর্ষণ ও মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় গ্রেপ্তার বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (১৮ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। তুফানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রফিকুল ইসলাম সোহেল।

এর আগে এ মামলায় হাইকোর্ট তুফান সরকারের জামিন একাধিকবার খারিজ করে দিয়েছেন। গত ১ মার্চ হাইকোর্ট আদেশ দিয়েছিলেন- তুফান সরকার ছয় মাস কোনো আদালতে জামিন আবেদন করতে পারবেন না। পাশাপাশি এ মামলায় তার জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দেওয়া হয়। একই মামলায় জামিন প্রশ্নে রুল জারি থাকা অবস্থায় ফের জামিন আবেদন করায় এ আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

এ মামলা থেকে জানা যায়, শ্রমিক লীগ নেতা তুফান সরকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনে অভিযোগে দায়ের করা মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেন। আসামি তুফান সরকারের আয়ের কোনো উৎস ছিল না। তিনি আয়কর রিটার্নে এক কোটি ৫৯ লাখ ৫৮ হাজার ৮৮৫ টাকা দেখান। দুদকের নোটিসে সম্পদের সঠিক হিসাব দেননি তিনি। এ কারণে দুদকের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানার মামলা করেন। এ আসামি ধর্ষণ মামলায় গ্রেপ্তার হয়ে ২০১৭ সাল থেকে জেল হাজতে আছেন তুফান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তুফান সরকার,হাইকোর্ট,জামিন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close