reporterঅনলাইন ডেস্ক
  ১২ অক্টোবর, ২০২১

আদালতের সমন

আত্মসমর্পণ করে জামিন নিলেন নোবেলজয়ী ড. ইউনূস

ফাইল ছবি

শ্রম আইন লঙ্ঘন মামলায় আদালতের সমন জারির পর আত্মসমর্পণ করে জামিন নিলেন গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও অর্থনীতিতে নোবেল পাওয়া ড. মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার (১২ অক্টোবর) ঢাকার দ্বিতীয় শ্রম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় ইউনূসসহ ৪ জনের জামিন আবেদন মঞ্জুর করেন আদালতের চেয়ারম্যান।

এর আগে বেলা ১১টা ১০ মিনিটে আদালতে এসে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন ড.ইউনূস।

এর আগে, গত ৯ সেপ্টেম্বর কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে ফৌজদারি আইনে একটি মামলা করেন। ওই মামলায় আদালত ১২ অক্টোবরের মধ্যে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন।

সমন পাওয়া অন্য তিনজন হলেন- গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশরাফুল হাসান, প্রতিষ্ঠানটির বোর্ড পরিচালক নূর জাহান বেগম ও মো. শাহজাহান।

এজাহারসূত্রে জানা যায়, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর ড. ইউনূসের গ্রামীণ টেলিকম পরিদর্শনে শ্রম আইন লঙ্ঘনের দৃশ্য চোখে পড়ে। এর মধ্যে রয়েছে- ১০১ জন শ্রমিক-কর্মচারীকে স্থায়ী করার কথা থাকলেও তাদের স্থায়ী করা হয়নি; শ্রমিকদের অংশগ্রহণের তহবিল ও কল্যাণ তহবিল গঠন করা হয়নি; এছাড়া কোম্পানির লভ্যাংশের পাঁচ শতাংশ শ্রমিকদের দেওয়ার কথা থাকলেও তা থেকে তাদের বঞ্চিত করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্রামীণফোন,শ্রম আইন লঙ্ঘন,আদালত,সমন জারি,আত্মসমর্পণ,জামিন,ড. ইউনূস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close