reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জুলাই, ২০২১

দ্রুত বিচার চায় পরিবার

মেজর সিনহা হত্যার ১ বছর পূর্তি

ফাইল ছবি

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মুহাম্মদ রাশেদ খান হত্যার এক বছর পূর্তি হলো আজ। গত বছরের ৩১ জুলাই তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করা হয় বলে অভিযোগ রয়েছে। হত্যার ঘটনায় মামলা দায়েরের পর দ্রুত তদন্ত শেষে অভিযোগপত্র দিলেও করোনায় থমকে গেছে বিচার কার্যক্রম। পরিবারের আশা—দ্রুত এ মামলার বিচার শেষে অপরাধীদের শাস্তি দেয়া হবে।

এ বিষয়ে সিনহা মুহাম্মদ রাশেদ খানের বড় বোন ও মামলার বাদী শারমিন শাহরিয়ার বৃহস্পতিবার সন্ধ্যায় বলেন, দ্রুত সময়ে মামলার অভিযোগপত্র দেয়ায় বিচার নিয়ে আশাবাদী হয়েছি। কিন্তু, লকডাউনে মামলার বিচার কার্যক্রম বন্ধ রয়েছে। এখন ভয় কাজ করে—৮৩ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া যাবে কি না। কারণ, সাক্ষীদের সব সময় পাওয়া কঠিন হয়ে যায়। তবু আমরা আশাবাদী—দ্রুত সময়ে সাক্ষ্য নিয়ে অপরাধীদের শাস্তি নিশ্চিত করা হবে।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ফরিদুল আলম বলেন, গত ২৭ জুন কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এরপর ২৬, ২৭ ও ২৮ জুলাই একটানা তিন দিন বাদীসহ ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের দিন নির্ধারণ করেন। কিন্তু, করোনার কারণে লকডাউনে আদালতের কার্যক্রম বন্ধ থাকায় সাক্ষ্যগ্রহণ হচ্ছে না। এ মামলায় সাক্ষ্যগ্রহণের পরবর্তী নতুন দিন ধার্য করা হবে।

তিনি আরও বলেন, ফরিদুল আলম বলেন, এ মামলায় সাক্ষ্যগ্রহণের পরবর্তী নতুন দিন ধার্য করা হবে।

এদিকে, জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) সন্তোষ বড়ুয়া জানান, লকডাউনের পরে আদালতের স্বাভাবিক কার্যক্রম শুরু হলে জেলা ও দায়রা জজ নতুন করে এই মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ দেবেন। ওই তারিখে বাদীসহ সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শুরু করবেন আদালত।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,মেজর সিনহা হত্যা,বছরপূর্তি,ফরিদুল আলম,শারমিন শাহরিয়ার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close