reporterঅনলাইন ডেস্ক
  ০১ এপ্রিল, ২০২১

সিলেটের সকল পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা

করোনাভাইরাস সংক্রমণ রোধে দ্বিতীয় বারের মতো বন্ধ হলো সিলেটের সব পর্যটন কেন্দ্র। আগামি দুই সপ্তাহের জন্য সরকারি নির্দেশনা মোতাবেক পর্যটক কেন্দ্র, হোটেল-মোটেল বন্ধ থাকবে। 

ট্যুরিস্ট পুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. আলতাফ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, বুধবার সরকার থেকে এই নির্দেশনা জারি করা হয়েছে।

তিনি বলেন, সরকারি নির্দেশনা জেলা প্রশাসনও পাওয়ার কথা। নির্দেশনা অনুযায়ী কেবল সিলেটে নয়, সারা বাংলাদেশে পর্যটন কেন্দ্রগুলোতে দুই সপ্তাহের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সে মোতাবেক সিলেট অঞ্চলের সব হোটেল, মোটেল, রিসোর্ট ও পর্যটনকেন্দ্র আগামী দুই সপ্তাহ বন্ধ থাকবে। তবে খাবার রেস্টুরেন্টগুলোর উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি।  

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন মো. আলতাফ হোসেন। তবে এ বিষয়ে জেলা প্রশাসন থেকে কোনো ধরনের নির্দেশনা এখনো জারি করা হয়নি বলে জানিয়ে তথ্য প্রদানকারী কর্মকর্তা সহকারী কমিশনার তানিয়া আক্তার।

জেলা প্রশাসনের সাধারণ শাখা, কোভিড-১৯ সেল, মিডিয়া সেলের দায়িত্বে থাকা শাম্মা লাবিবা অর্ণব বলেন, সরকার থেকে ঘোষিত ১৮ দফা নির্দেশনা নিয়ে কাজ করছে জেলা প্রশাসন। তবে পর্যটন কেন্দ্রে নিষেধাজ্ঞার কোনো নির্দেশনা আসেনি। তাছাড়া আংশিক লকডাউনের কোনো সিদ্ধান্তও হয়নি। তবে কনভেনশন সেন্টার, কমিউনিটি সেন্টারগুলোতে গত নভেম্বরে ৫০ ভাগ লোকজন নিয়ে অনুষ্ঠান করার ব্যাপারে নোটিশ করা হয়েছিল। সেটা বহাল রয়েছে।

করোনা পরিস্থিতির কারণে এর আগে ২০২০ সালের ১৮ মার্চ সিলেটের সব পর্যটন স্পট বন্ধের ঘোষণা দেয় সিলেট জেলা প্রশাসন। এতে ক্ষতির সম্মুখীন হন সিলেটের হোটেল-মোটেল ব্যবসায়ীরা। এ কারণে হোটেল-মোটেলের কর্মকর্তা-কর্মচারীরা চাকরিচ্যুত হন।

এর ছয় মাস পর গত ৯ সেপ্টেম্বর ২৫ শর্তে এসব পর্যটনকেন্দ্র ও রিসোর্স সেন্টার খোলার অনুমতি দেয়া হয়েছিল। যদিও কোনো পর্যটনকেন্দ্রই নির্দেশনাগুলো পালন করেনি। এবার ফের সিলেটের সাময়িক বন্ধ ঘোষণা করা হলো পর্যটনকেন্দ্রগুলো।

পিডিএসও/এসএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পর্যটনকেন্দ্র,বন্ধ ঘোষণা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close