reporterঅনলাইন ডেস্ক
  ০৯ জুন, ২০২৩

মামলায় হাজিরা দিয়ে ইমরান খানের বিশ্ব রেকর্ড!

ফাইল ছবি

হত্যা ও রাষ্ট্রদ্রোহ ছাড়াও নানা অভিযোগে ২০টি মামলায় আদালতে নিজের হাজিরা দেওয়াকে বিশ্ব রেকর্ড গড়ার সঙ্গে তুলনা করেছেন সাবেক ক্রিকেটার ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার (৮ জুন) রাত পৌনে ১১টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টে এমনটা দাবি করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির এই নেতা।

টুইটে ইমরান খান লিখেছেন, আজ ক্রিকেটে নয়, ২০টি মামলায় হাজিরা দিয়ে বিশ্ব রেকর্ড ভেঙেছি। যা নতুন রেকর্ড। হত্যা-সন্ত্রাস থেকে রাষ্ট্রদ্রোহের মামলা। আশ্চর্যজনকভাবে যখন আমি এনএবি কারাগারে বন্দি ছিলাম, তখন আমার বিরুদ্ধে আরও ৯টি ফৌজদারি মামলা করা হয়েছিল। সবসময় আইনের শাসনের প্রতি শ্রদ্ধা রেখে আমার বিরুদ্ধে ওঠা ১৫০টি মামলার একটিরও আদালতের শুনানি যাতে আমি মিস না করি- তা নিশ্চিত করার জন্য আমি ছুটে চলেছি।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী আরও লিখেছেন, এই স্তরের নিপীড়ন শুধুমাত্র ‘আমদানি করা’ সরকারকে সম্পূর্ণভাবে অসম্মানিত করেনি, সেই সঙ্গে এটি এখন স্পষ্ট যে- এই ফ্যাসিবাদ আমাদের ওপর ছড়িয়ে পড়েছে। কারণ, তারা পিটিআইয়ের কাছে নির্বাচনে হেরে যাওয়ার ভয় পেয়েছে। দুর্ভাগ্যবশত এটি আমাদের আইনি ব্যবস্থার ওপর হুমকিও বটে, যার মাধ্যমে বিরোধীদের দমাতে আইনের অপব্যবহার করা যেতে পারে। মুক্ত, গণতান্ত্রিক সমাজে নাগরিকদের মৌলিক অধিকারের এমন লঙ্ঘন অকল্পনীয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার একটি হত্যা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ১৪ দিনের জামিন দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। বর্তমানে বিভিন্ন ফৌজদারি মামলায় জামিনে মুক্ত আছেন পিটিআইয়ের শীর্ষ এই নেতা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,ইমরান খান,মামলা,হাজিরা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close