reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জুন, ২০২৩

নতুন বিশ্বরেকর্ড ভাঙার তথ্য জানালেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নতুন একটি বিশ্বরেকর্ড ভাঙার তথ্য জানিয়েছেন। শুক্রবার (৮ জুন) নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি লেখেন, আজ আমি একটি বিশ্বরেকর্ড ভেঙেছি। রেকর্ডটি ক্রিকেটে নয়, ২০ মামলায় হাজিরা দিয়ে এই রেকর্ড ভেঙেছেন।

এটা নতুন বিশ্বরেকর্ড উল্লেখ করে ইমরান খান বলেন, ‘হত্যা থেকে সন্ত্রাসী কার্যক্রম এমনকি রাষ্ট্রদ্রোহের মামলায় আমাকে হাজিরা দিতে হয়েছে।’

ইমরান খান লেখেন, বিস্ময়কর ব্যাপার হলো, যখন ন্যাশনাল ব্যুরোর কারাগারে ছিলাম, তখনও ৯টির বেশি ক্রিমিনাল মামলা আমার নামে দায়ের করা হয়েছে।

সর্বদা আইনের প্রতি তার শ্রদ্ধা রয়েছে উল্লেখ করে ইমরান খান লেখেন, আমার বিরুদ্ধে দায়ের করা ১৫০টি মামলার সিঙ্গেল কোনো মামলায় যেন হাজিরা মিস না হয়, সেজন্য পিলার থেকে পোস্টে দৌড়াচ্ছি।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী লেখেন, এই লেভেলের প্রতিশোধমূলক নিপীড়ন আমদানিকৃত সরকারের শুধু ডিসক্রেডিটই নয়, তারা তাদের ফ্যাসিবাদ আমাদের ওপর উন্মোচন করেছে। কারণ, পিটিআইয়ের কাছে তারা নির্বাচনে পরাজিত হওয়ার ভয় পাচ্ছে।

ইমরান খান পাকিস্তানের বিচারব্যবস্থা নিয়েও কথা বলেন। বিরোধীদের ওপর দেশটিতে যেভাবে আইনের অপব্যবহার করা যায়, মুক্ত ও গণতান্ত্রিক দেশে নাগরিকের মৌলিক অধিকারের এমন লঙ্ঘন অকল্পনীয়।

উল্লেখ্য, গত ৯ মে আদালত চত্বর থেকে ইমরান খানকে গ্রেফতার করা হয়। এরপর পিটিআই নেতাকর্মীরা পাকিস্তানজুড়ে ব্যাপক বিক্ষোভ করে। একজন ঊর্ধ্বতন সেনা কর্মকর্তার বাসভবনে হামলা চালানো হয়।

এই ঘটনার পর ইমরান খানের দলের ওপর নজিরবিহীন দমন-পীড়ন শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। ১৫ হাজারের বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। তিন ডজনের বেশি সিনিয়র নেতা গ্রেফতারের পর মুক্তি পেয়ে ইমরান খানের সঙ্গে রাজনীতি না করার ঘোষণা দেন। বৃহস্পতিবার দলত্যাগী নেতারা নতুন রাজনৈতিক দল সামনে এনেছে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইমরান খান,নতুন বিশ্বরেকর্ড,পাকিস্তান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close