reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০২৩

এক বার্গারের দাম ৭৫ হাজার টাকা

ছবি : সংগৃহীত।

একটি বার্গারের দাম প্রায় ৭৫ হাজার টাকা। যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া রাজ্যের বৃহত্তম শহর ফিলাডেলফিয়ার একটি রেস্টুরেন্ট মিলবে এমনই একটি দামি বার্গার। বার্গারটির নাম দেয়া হয়েছে 'গোল্ড স্ট্যান্ডার্ড বার্গার'। মিডটাউন ভিলেজ নামের এক রেস্টুরেন্টে ইতোমধ্যে বার্গারটি বিক্রি শুরু হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম এনবিসি টেন’কে দেয়া এক সাক্ষাৎকারে রেস্টুরেন্টটির অন্যতম স্বত্ত্বাধিকারী জর্জ সিউরিস জানান, তাদের তৈরি বিশেষ বার্গারটি এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি বার্গার। সম্প্রতি রেস্টুরেনটি তাদের বিশেষ 'গোল্ড স্ট্যান্ডার্ড বার্গার' নিয়ে একটি বিজ্ঞাপন দেয়। তাতে বার্গারটি তৈরির জন্য যেসব উপাদান ব্যবহার করা হয়েছে তা উল্লেখ করা হয়।

এই বার্গার তৈরিতে ব্যবহার করা হয় জাপান থেকে আমদানি করা এ ফাইভ ক্যাটাগরির রিবেয়ে ওয়াগিউ গরুর মাংস, আয়ারল্যান্ডের ওয়েক্সফোর্ড এজড চেডার চিজ ও ইতালিয়ান ব্ল্যাক ট্রাফল। এ ছাড়া আরও ব্যবহার করা হয় ইতালিয়ান কেভিয়ার (বিশেষ এক প্রকার মাছের ডিম), লবস্টার, কেক ও রুটি প্রস্তুতকারী বিখ্যাত মার্কিন কোম্পানি ওয়াইল্ডফ্লাওয়ার বেকারির বিশেষ বান।

বার্গারের সঙ্গে পর্যাপ্ত পরিমাণ ফেঞ্চ ফ্রাইও দেওয়া হয়। ফ্রেঞ্চ ফ্রাই পরিবেশনের সময়ে সেগুলোর ওপরে ছিটিয়ে দেওয়া হয় ১৫০০+এমজিও মানুকা হানি নামের একটি বিশেষ মসলা। প্রতিটি বার্গারের ওপরের অংশ মুড়িয়ে দেয়া হয় স্বর্ণের পাতলা, ছোটো একটি পাত দিয়ে। মূলত এই কারণেই এটির নাম দেওয়া হয়েছে গোল্ড স্ট্যান্ডার্ড বার্গার।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বার্গার,যুক্তরাষ্ট্র
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close