reporterঅনলাইন ডেস্ক
  ০২ এপ্রিল, ২০২৩

তালেবানের হাতে বন্দি তিন ব্রিটিশ নাগরিক

কাবুল কুচকাওয়াজে সামরিক যানে তালেবান যোদ্ধারা। । রয়টার্সের ফাইল ছবি

যুক্তরাজ্যের তিন নাগরিককে আটক করে রেখেছে আফগান তালেবান। যুক্তরাজ্যের অলাভজনক গোষ্ঠী প্রেসিডিয়াম নেটওয়ার্ক শনিবার (১ এপ্রিল) এ তথ্য জানিয়েছে।

প্রেসিডিয়াম নেটওয়ার্ক টুইটারে বলেছে, তারা ভুক্তভোগী দুটি পরিবারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে।

যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, আফগানিস্তানে তালেবানের হাতে আটক ব্রিটিশ নাগরিকদের সঙ্গে কনস্যুলার যোগাযোগ নিশ্চিতে তারা কঠোর পরিশ্রম করছে। তারা ভুক্তভোগী পরিবারগুলোকে সহায়তা করছে।

প্রেসিডিয়াম নেটওয়ার্কের স্কট রিচার্ডস স্কাই নিউজকে বলেন, আমরা বিশ্বাস করি, তারা (আটক ব্যক্তিরা) ভালো আছেন। তাদের সঙ্গে ভালো আচরণ করা হচ্ছে।

স্কট রিচার্ডস আরো বলেন, আমাদের বিশ্বাস করার কোনো কারণ নেই যে, তারা নির্যাতনের মতো কোনো নেতিবাচক আচরণের শিকার হয়েছেন। আমাদের বলা হয়েছে যে, তারা এমন পরিস্থিতিতে যতটা আশা করা যায়, ততটা ভালো আছেন।

তালেবানের হাতে আটক তিন ব্রিটিশ নাগরিকের ব্যাপারে কর্তৃপক্ষের সঙ্গে কোনো অর্থপূর্ণ যোগাযোগ হয়নি বলে জানান স্কট রিচার্ডস।

তিনজনের মধ্যে দুজন গত জানুয়ারি থেকে তালেবানের হাতে আটক আছেন বলে ধারণা করা হচ্ছে। তৃতীয় ব্যক্তি ঠিক কত দিন ধরে আটক, তা জানা যায়নি।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আটক তিন ব্যক্তি হলেন দাতব্য চিকিৎসক কেভিন কর্নওয়েল, সাহায্যকর্মীদের জন্য একটি হোটেলের অজ্ঞাতনামা ব্যবস্থাপক ও ইউটিউব তারকা মাইলস রাউটলেজ।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রিটিশ নাগরিক,তালেবান,বন্দি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close