reporterঅনলাইন ডেস্ক
  ০১ এপ্রিল, ২০২৩

হাতকড়া পরানো হবে না ডোনাল্ড ট্রাম্পকে

ছবি : সংগৃহীত

ফৌজদারি অপরাধের মামলায় অভিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আদালতের শুনানির সময় হাতকড়া পরানো হবে না। ট্রাম্পের আইনজীবী জো টাকোপিনা বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

তিনি বলেন, সাধারণ সেইসব সন্দেহভাজনদের হাতে হাতকড়া পরানো হয়, যাদের পালিয়ে যাওয়ার বা নিরাপত্তা ঝুঁকি থাকে। ট্রাম্পের ক্ষেত্রে তা নেই।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, আগামী মঙ্গলবার (৪ এপ্রিল) স্থানীয় সময় ২টা ১৫ মিনিটে আদালতে এ মামলায় শুনানি অনুষ্ঠিত হতে পারে। এর আগেই ট্রাম্প ব্যক্তিগত প্লেনে চড়ে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে পৌঁছাবেন, এরপর সেখানকার আদালতে আত্মসমর্পণ করবেন বলে আশা করা হচ্ছে।

আইনজীবী জো টাকোপিনা বলেন, সম্ভবত মঙ্গলবার ট্রাম্প আদালতে উপস্থিত হতে পারেন। তবে কোনো কিছুই নিশ্চিত নয়; প্রসিকিউটররা এ ঘটনা থেকে সর্বোচ্চ প্রচারণা পাওয়ার চেষ্টা করবেন। আর প্রেসিডেন্টের হাতে হাতকড়া পরানো হবে না।

ট্রাম্পের শুনানি ও আত্মসমর্পণকে কেন্দ্র করে নিউইয়র্ক সিটি আদালতের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেখানে একযোগে কাজ করছে এফবিআই, এনওয়াইপিডি, সিক্রেট সার্ভিস এবং নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ। অনেকেই ধারণা করছেন, ট্রাম্প আদালতে পৌঁছানোর সময় পুরো এলাকা লকডাউন করে দেওয়া হতে পারে।

যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের গ্র্যান্ড জুরি পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে তার মুখ বন্ধ করতে এক লাখ ৩০ হাজার মার্কিন ডলার ঘুষ দেওয়ার মামলায় অভিযোগ গঠন করে। তবে ট্রাম্পের বিরুদ্ধে কী কী অভিযোগ আনা হয়েছে তা এখনো প্রকাশ করা হয়নি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,ডোনাল্ড ট্রাম্প,হাতকড়া,আইনজীবী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close