reporterঅনলাইন ডেস্ক
  ৩১ মার্চ, ২০২৩

সিরিয়ায় ইরানের সমর্থিত আট জঙ্গি নিহত : পেন্টাগন

ছবি : এপি

ইরান-সমর্থিত যোদ্ধাদের লক্ষ্য করে সিরিয়ায় মার্কিন বিমান হামলায় গত সপ্তাহে ৮ জঙ্গি নিহত হয়েছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) প্রথমবারের মতো এ কথা জানায় পেন্টাগন। প্রেস সেক্রেটারি ব্রিগেডিয়ার জেনারেল প্যাট রাইডার জানান, নিহত যোদ্ধারা ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ডস কর্পস (আইআরজিসি)-এর সঙ্গে যুক্ত থাকলেও তারা ইরানি ছিলেন না।

রাইডার আরো বলেন, ড্রোন এবং রকেট হামলার ফলে ছয় আমেরিকান সেনার ট্রমাটিক ব্রেন ইনজুরি (টিবিআই) ধরা পড়েছে।

মার্কিন ঘাঁটিতে প্রথমে ড্রোন হামলার পর গত বৃহস্পতিবার ইরান-সমর্থিত মিলিশিয়া এবং মার্কিন বাহিনীর মধ্যে পাল্টাপাল্টি হামলা হয়। এতে একজন আমেরিকান ঠিকাদার নিহত এবং ছয়জন আমেরিকান আহত হয়।

যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড সেন্টকম জানায়, সিরিয়ায় ২৪ ও ২৫ মার্চ সন্ধ্যায় মার্কিন এবং কোয়ালিশন বাহিনীকে লক্ষ্য করে আরো তিনটি হামলা হয়েছিল।

সিরিয়ার একটি প্রধান যুদ্ধ পর্যবেক্ষণ গোষ্ঠী জানিয়েছে, মার্কিন হামলায় অন্তত ১৯ জন যোদ্ধা নিহত হয়েছেন।

ওয়াল স্ট্রিট জার্নাল এক জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তার বরাতে বলছে, প্রেসিডেন্ট জো বাইডেন শুক্রবার গভীর রাতে ইরান-সমর্থিত মিলিশিয়াদের বিরুদ্ধে দ্বিতীয় দফা হামলা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে জানতে রাইডার বলেন, আমরা ব্যবস্থা নিয়েছি। আইআরজিসি-কুদস ফোর্সের দুটি লক্ষ্যবস্তুতে আঘাত করেছি। আমাদের বাহিনী যেন সুরক্ষিত থাকে, তা নিশ্চিত করার জন্য আমরা আমাদের পছন্দের একটি সময়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে থাকব। সূত্র : আল-আরাবিয়া।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পেন্টাগন,সিরিয়া,জঙ্গি নিহত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close