reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০২৩

পাকিস্তানে পৃথক হামলায় ৪ সেনা নিহত

ছবি : সংগৃহীত

পাকিস্তানে পৃথক দুটি হামলায় সেনাবাহিনীর এক ব্রিগেডিয়ারসহ অন্তত তিন সেনা নিহত হয়েছেন। মঙ্গলবার দক্ষিণ ওয়াজিরিস্তান এবং ডেরা ইসমাইল খান এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ছাড়া হামলায় ওই সেনা কর্মকর্তার গাড়ির চালকও মারা গেছেন।

পাকিস্তানের সশস্ত্র বাহিনীর জনসংযোগ পরিদপ্তর আইএসপিআরের এক বিবৃতির বরাত দিয়ে বুধবার এ খবর দিয়েছে ডন ও এক্সপ্রেস ট্রিবিউন।

প্রতিবেদনে বলা হয়েছে, এদিন দক্ষিণ ওয়াজিরিস্তানে ব্রিগেডিয়ার মোস্তফা কামাল বারকি সামনে থেকে একটি এনকাউন্টারের নেতৃত্ব দেওয়ার সময় নিহত হন। এ সময় সাত সেনা আহত হন। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

পুলিশ সূত্রের বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যমটি জানিয়েছে, ব্রিগেডিয়ার বারকি আঙুর আদা থেকে ওয়ানার দিকে যাচ্ছিলেন। সেই সময় আফগান সীমান্তের কাছে খামরাং এলাকায় হামলার শিকার হন। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে সংঘটিত হামলায় তার চালকও মারা গেছেন।

গভীর রাত পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। ব্রিগেডিয়ার বারকির পরিবারও তার নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে।

আইএসপিআর বলেছে, ব্রিগেডিয়ার বারকি এবং তার দল একটি এনকাউন্টারের সময় সন্ত্রাসীদের বিরুদ্ধে বীরত্বপূর্ণ প্রতিরোধ গড়ে তোলেন এবং মাতৃভূমির শান্তির জন্য এই সেনা অফিসার তার জীবন উৎসর্গ করেন। বিবৃতিতে বলা হয়েছে, প্রতিরক্ষা বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলো দেশের প্রতিটি ইঞ্চি থেকে সন্ত্রাসবাদের হুমকি নির্মূল করার জন্য দৃঢ় সংকল্প ও অঙ্গীকার করেছে।

এর আগে আরেকটি এনকাউন্টারে ডেরা ইসমাইল খানে তিনি সেনা নিহত হয়েছেন। এ সময় তিন সন্ত্রাসীকে হত্যা করতে সক্ষম হন নিরাপত্তা কর্মকর্তারা। সেই সঙ্গ সন্ত্রাসীদের হেফাজত থেকে অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়।

আইএসপিআরের বিবৃতিতে আরও বলা হয়েছে, দেশ থেকে সন্ত্রাস নির্মূল করার অভিযান অব্যাহত থাকায় নিরাপত্তা বাহিনী গত তিন মাসে অন্তত ১৪২ জঙ্গিকে হত্যা করেছে। এই সময়ে সারা দেশে নিরাপত্তা বাহিনী ৬ হাজার ৯২১টি অভিযান পরিচালানা করে এক হাজারের বেশি জঙ্গিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,ওয়ারিজিস্তান,ব্রিগেডিয়ার,সেনাবাহিনী,হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close