reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০২৩

মালয়েশিয়ায় কর্মী নিয়োগ প্রক্রিয়া সাময়িক স্থগিত

ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার সরকার সে দেশে নতুন করে বিদেশি কর্মী নিয়োগের প্রক্রিয়া সাময়িকভাবে স্থগিত করেছে। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত দেশটিতে ফরেন ওয়ার্কার এমপ্লয়মেন্ট রিলাক্সেশন প্ল্যানের (পিকেপিপিএ) মাধ্যমে বিদেশি কর্মীদের কোটা আবেদন এবং তার অনুমোদন স্থগিত থাকবে।

মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী ভি. সিভাকুমার বলেন, মঙ্গলবার (১৪ মার্চ) পর্যন্ত বিদেশি কর্মীদের জন্য বিভিন্ন খাতে ৯ লাখ ৯৫ হাজার ৩৯৬টি কোটার অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়। এরপরই কোটা আবেদন ও অনুমোদনের বিষয়টি স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর মালয় মেইলের। তিনি বলেন, পিকেপিপিএ বিবেচনার পর এই কর্মীদের কোটা আবেদনে অনুমোদন দিয়েছে। যে সব খাতে কর্মীদের অনুমোদন দেওয়া হয়েছে, সেগুলোর মধ্যে ম্যানুফ্যাকচারিং, কনস্ট্রাকশন, প্ল্যান্টেশন, এগ্রিকালচার ও রেস্টুরেন্ট সার্ভিসের মতো খাতও রয়েছে।

শুক্রবার (১৮ মার্চ) এক বিবৃতিতে মন্ত্রী ভি. সিভাকুমার বলেন, কোটায় এখন পর্যন্ত অনুমোদন পাওয়া কর্মীরা শিল্পসহ অন্য সংকটপূর্ণ খাতে বিদেশি কর্মীদের চাহিদা মেটাতে সক্ষম হবেন আশা করা যাচ্ছে। যে কর্মীরা কোটায় অনুমোদন পেয়েছেন, নিয়োগকর্তারা যেন এখন সুষ্ঠুভাবে তাদের নিয়ে আসতে পারেন, তা নিশ্চিত করতে সাময়িক সময়ের জন্য বিদেশি শ্রমিক নেওয়ার প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। তিনি আরো বলেন, যে নিয়োগকর্তাদের অনুমোদন রয়েছে, তাদের প্রতি আমার আহ্বান, এই সময়ের মধ্যে যেন তারা কর্মী নিয়োগের প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করেন। তিনি বলেন, দেশে আসতে চাওয়া বিদেশি কর্মীদের সংখ্যা মন্ত্রণালয়ের অনুমোদিত কোটার তুলনায় এখনো অনেক কম।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মালয়েশিয়া,কর্মী নিয়োগ,সাময়িক স্থগিত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close