reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মার্চ, ২০২৩

ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা

ছবি : সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আবারও জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ইসলামাবাদ আদালত। এক প্রতিবেদনে জিও নিউজ জানিয়েছে, আদেশের ২৪ ঘণ্টার মধ্যে ইমরান খানকে গ্রেপ্তার করতে তার বাসস্থান জামান পার্কে যেতে পারে পুলিশ।

রাজধানীর একটি আদালতের নারী বিচারককে হুমকি দেওয়ার মামলায় ইমরান খানের বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ইসলামাবাদের দায়রা আদালত।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, ২০ আগস্ট এফ-৯ পার্কে একটি সমাবেশে বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট জেবা চৌধুরী এবং পুলিশ অফিসারদের হুমকি দেওয়ার জন্য ইমরান খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।

সেই মামলায় সোমবার (১৩ মার্চ) সিভিল জজ রানা মুজাহিদ রহিম তিন পৃষ্ঠার সংরক্ষিত রায় প্রকাশ করেন এবং বারবার গরহাজিরের কারণে ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এদিন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শুনানিতে অংশ না নিয়ে বিচারকের সামনে শারীরিকভাবে উপস্থিত হওয়া থেকে অব্যাহতির জন্য আবেদন করেন। তিনি মূলত ভার্চুয়ালি আদালতের কার্যক্রমে অংশ নেওয়ার অনুমতি দিতে অনুরোধ করেছিলেন।

এরই মধ্যে ইসলামাবাদ থেকে পুলিশের একটি দল লাহোরে পৌঁছেছে। তাকে গ্রেপ্তারের বিষয়ে লাহোর পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে ইসলামাবাদ পুলিশের দলটি। কয়েকদিনের ব্যবধানে ইমরান খানকে গ্রেপ্তারের এটি দ্বিতীয় চেষ্টা।

বৈঠক সিদ্ধান্ত হয়েছে যে, ইসলামাবাদ পুলিশকে সম্পূর্ণভাবে সমর্থন করা হবে এবং এটি নিশ্চিত করা হবে যেন পুলিশ ইমরান খানের জামান পার্কের বাড়িতে কোনো বাধা ছাড়াই প্রবেশ করতে পারে।

সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, ইসলামাবাদ পুলিশ জামান পার্কে যাওয়ার আগে তারা ইমরান খানের প্রধান নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করবে।

দুটি আদালত ইমরান খানের জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। কারণ, তিনি বারবার আদালতে হাজিরা দেওয়া থেকে বিরত থেকেছেন। এর পরিবর্তে তিনি লাহোরে সমাবেশ করেছেন। এছাড়া রবিবার তিনি 'ঐতিহাসিক' সমাবেশ করার ঘোষণা দিয়েছেন।

এর আগে সরকারি উপহার বিক্রির অভিযোগে করা মামলায় জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর পুলিশ ইমরান খানকে গ্রেপ্তার করতে জামান পার্কের বাসভবনে যায়। কিন্তু তাদের বলা হয়েছিল যে ইমরান খান সে সময় জামান পার্কে ছিলেন না। এজন্য তাকে গ্রেপ্তার না করেই চলে যায় পুলিশ।

যদিও পুলিশ যাওয়ার আগেও বাসভবন থেকে সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন ইমরান খান। তবে পরে আদালত তার ওই জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করে।

পিডিএস/এমএইউ/কেএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইমরান খান,পাকিস্তান,তেহরিক-ই-ইনসাফ,পরোয়ানা জারি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close