reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ডিসেম্বর, ২০২২

শীর্ষ ধনীর খেতাব হারালেন ইলন মাস্ক

ছবি : সংগৃহীত

শীর্ষ ধনীর খেতাব হারালেন মাইক্রোব্লগিং সাইট টুইটার ও বৈদ্যুতিক গাড়ি তৈরির প্রতিষ্ঠান টেসলা বস ইলন মাস্ক। বুধবার সংক্ষিপ্ত সময়ের জন্য এই খেতাব হারালেও এরই মধ্যে তিনি তা ফিরে পেয়েছেন।

ফোর্বসের তথ্য দিয়ে এক প্রতিবেদনে এমন খবর জানায় রয়টার্স। সেখানে বলা হয়, ইলন মাস্ক বুধবার বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসাবে সাময়িক সময়ের জন্য তার খেতাব হারান। টেসলার অংশীদারিত্বের মূল ব্যাপক হ্রাস পাওয়ায় এমনটি ঘটে।

লাক্সারি ব্র্যান্ড লুই ভিটনের মূল কোম্পানি LVMH (LVMH.PA) এর প্রধান নির্বাহী বার্নার্ড আর্নল্ট এবং তার পরিবার সংক্ষিপ্ত সময়ের জন্য বিশ্বের সবচেয়ে ধনীর খেতাব অর্জন করেন।

ফোর্বসের তথ্য অনুযায়ী, ১৮৫.৩ বিলিয়ন ডলার ব্যক্তিগত সম্পদ নিয়ে বার্নার্ড আর্নল্ট এবং তার পরিবার আবার দ্বিতীয় শীর্ষ ধনীতে ফিরে এসেছেন।

ইলন মাস্ক ২০২১ সালের সেপ্টেম্বর থেকে ফোর্বসের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন। তার মোট সম্পদ ১৮৫.৭ বিলিয়ন ডলার। অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের কাছ থেকে শীর্ষ ধনীর খেতাব ছিনিয়ে নেন মাস্ক।

এই বছরের শুরুতে মাস্ক টুইটার কেনার প্রস্তাব দেওয়ার পর থেকে টেসলা ৪৭% এর বেশি মূল্য হারিয়েছে।

বিশ্বের সবচেয়ে মূল্যবান বৈদ্যুতিক যানবাহন প্রস্তুতকারকের শীর্ষ নির্বাহী এবং সবচেয়ে বড় শেয়ারহোল্ডার টুইটারে বেশি ব্যস্ত থাকার কারণে বিনিয়োগকারীরা টেসলার শেয়ার ছেড়ে দিচ্ছেন। এর ফলে ৮ নভেম্বরের আগে মাস্কের মোট সম্পদ ২০০ বিলিয়নের নিচে নেমে যায়।

টেসলা ছাড়াও, মাস্ক রকেট কোম্পানি স্পেসএক্স এবং নিউরালিঙ্কেরও প্রধান। এটি একটি স্টার্টআপ যা মানুষের মস্তিষ্ককে কম্পিউটারের সাথে সংযুক্ত করার জন্য অতি-উচ্চ ব্যান্ডউইথ ব্রেন-মেশিন ইন্টারফেস তৈরি করছে। সূত্র: রয়টার্স

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শীর্ষ ধনী,ফোর্বস,বার্নার্ড আর্নল্ট,টুইটার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close