reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ডিসেম্বর, ২০২২

ইয়াংগুনে মিলল ১৩ রোহিঙ্গার গলিত মরদেহ

ছবি : সংগৃহীত

মিয়ানমারের পূর্ববর্তী রাজধানী ইয়াংগুনের হিলেগু টাউনশিপের রাস্তার ধারে ১৩ রোহিঙ্গার মরদেহ পাওয়া গেছে। স্থানীয় সময় গতকাল সোমবার সকালে ওই ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়। মরদেহগুলোকে ইয়াংগুন জেনারেল হাসপাতালে নেওয়া হয় ময়নাতদন্তের জন্য। মিয়ানমারের জান্তাবাহিনী বিষয়টি জানিয়েছে।

থাইল্যান্ডভিত্তিক মিয়ানমারের সংবাদমাধ্যম ইরাবতীর এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই ১৩ জনের ভেজা মরদেহ হাইওয়ে-৭ এবং নংওয়ে নান্থার গ্রামের সংযোগকারী একটি রাস্তার কাছে ফেলে রাখা হয়েছিল। রোহিঙ্গা অধিকার কর্মী উ নে সান লুইন সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘মৃতদেহগুলোতে মারধরের চিহ্ন রয়েছে।’

এর আগে, গত ২৮ নভেম্বর দেশ ত্যাগের চেষ্টাকালে হিলেগু থেকে ৬৮ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করে জান্তা পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে শিশু এবং নারীও ছিল। হেলেগু পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে—রাজ্যের বুথিডং টাউনশিপ থেকে আটককৃত ওই ব্যক্তিদের রোহিঙ্গা হিসেবে শনাক্ত হয়েছে।

এদিকে, মিয়ানারে জান্তাবাহিনী ২০২১ সালের ফেব্রুয়ারিতে তৎকালীন নির্বাচিত সরকারকে অপসারণ করে ক্ষমতা দখলের পর থেকে এখন পর্যন্ত অন্তত ২ হাজার গণতন্ত্রপন্থী যোদ্ধা নিহত হয়েছে। দেশটির গণতন্ত্রপন্থী নেতৃত্বের সমন্বয়ে গঠিত জাতীয় ঐক্যের সরকার বা এনইউজি-এর প্রধান দুয়া লাশি লা এই তথ্য জানিয়েছেন। জান্তাবাহিনীকে মোকাবিলায় তিনি বিশ্ব সম্প্রদায়ের কাছে সামরিক সহযোগিতা চেয়েছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিয়ানমার,ইয়াঙ্গুন,রোহিঙ্গা,মরদেহ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close